Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শরণার্থী সমাচার / ৪৫ ট্রাক ত্রাণ নিয়ে উখিয়ায় পৌঁছেছেন খালেদা জিয়া

৪৫ ট্রাক ত্রাণ নিয়ে উখিয়ায় পৌঁছেছেন খালেদা জিয়া

কক্সবাজার যাওয়ার পথে খালেদা জিয়া। রোববারের ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও তিনটি ক্যাম্পে ত্রাণ বিতরণের লক্ষ্যে ৪৫ ট্রাক ত্রাণ নিয়ে উখিয়ায় পৌঁছেছেন।

৩০ অক্টোবর সোমবার বেলা ১১টার দিকে খালেদা জিয়া মেরিন ড্রাইভ সড়ক হয়ে উখিয়ার উদ্দেশে রওয়ানা দিয়ে দুপুর ১টার দিকে পৌঁছেছেন। তিনি রোহিঙ্গাদের ক্যাম্পে ত্রাণ বিতরণ শেষে ড্যাবের একটি মেডিকেল টিম উদ্বোধন করবেন বলা জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

শায়রুল কবির খান জানান, কক্সবাজার সার্কিট হাউজ থেকে সকালে উখিয়ার দিকে রওনা করবেন বিএনপি চেয়ারপারসন। সেখানে ময়নার গোনা ক্যাম্প, হাকিম পাড়া, বালুখালিতে ত্রাণ বিতরণ শেষে বালুখালি পান বাজারে অবস্থিত ড্যাবের একটি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করবেন।

নেত্রীর সঙ্গে আছেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জেলা বিএনপি সভাপতি শাজাহান চৌধুরী, দলের মৎস বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজলসহ খালেদা জিয়ার সিকিউরিটি ফোর্সের সদস্যরাও তার সঙ্গে আছেন।

দলীয় সূত্র জানিয়েছে, মোট ১০ হাজার রোহিঙ্গা পরিবারের জন্য নিত্য প্রয়োজনীয় বিভিন্ন জিনিস ও খাদ্য সামগ্রী রয়েছে ৪৫টি ট্রাকে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও মীর্জা আব্বাস ট্রাকভর্তি পণ্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করবেন। ত্রাণের একটি অংশ খালেদা জিয়া উখিয়ার ময়নাগর এলাকা থেকে শুরু করে ৪টি স্পটে রোহিঙ্গাদের হাতে তুলে দেবেন।

এর আগে রোববার রাত ৮টা ৫ মিনিটে কক্সবাজার সার্কিট হাউজে পৌঁছান তিনি। দুপুর সোয়া ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করেন খালেদা জিয়া। তার সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা ছিলেন।

নেত্রীকে শুভেচ্ছা জানাতে বিপুল সংখ্যক নেতা-কর্মী চট্টগ্রাম সার্কিট হাউজে যান। এ ছাড়া চট্টগ্রাম মহাসড়কের রাস্তার দুপাশে ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে দাঁড়িয়ে থাকেন নেতা-কর্মীরা।

এর আগে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের পরিস্থিতি পর্যবেক্ষণ ও তাদের ত্রাণ দিতে শনিবার সকালে ঢাকা থেকে রওনা দিয়ে রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছান পৌঁছান বিএনপি নেত্রী।

সূত্র:ইতি আফরোজ-priyo.com;ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: