সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / অঘটনের শিকার ব্রাজিলও

অঘটনের শিকার ব্রাজিলও


রোনালদো একক নৈপুণ্যে দলকে হারের মুখ থেকে বাঁচিয়েছিলেন। মেসি পারেননি আর্জেন্টিনাকে জেতাতে বরং পেনাল্টি মিস করে ডুবিয়েছেন। নজর ছিলো জার্মানির দিকে। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এবার অঘটনের শিকার হলো ব্রাজিল। সুইজারল্যান্ডের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় মেলেনি নেইমারদের।
১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেই বিশ্বকাপ শুরু করলো টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দলটি।

খেলার ২০ মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন ফিলিপে কৌতিনহো। প্রথমে লেফট উইং থেকে বল নিয়ে ওয়ান টু ওয়ান এগিয়ে এলেন নেইমার এবং মার্সেলো। বক্সের ভেতরে একেবারে গোললাইনের পাশ থেকে পাস দেন নেইমার। বলটি গোলের সামনে থেকে ফিরে আসে। পেয়ে যান কৌতিনহো। বক্সের একেবারে মুখ থেকে তার ডান পায়ের বুলেট গতির শট সুইজারল্যান্ডের জাল এফোঁড়-ওফোঁড় করে দেয়।

প্রথমার্ধের একচ্ছত্র আধিপত্ত ছিলো ব্রাজিলের। বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিলো ব্যবধান বাড়ানোর। তবে জালটা ঠিক খুঁজে পাচ্ছিলেন না নেইমার, উইলিয়ানরা।

দ্বিতীয়ার্ধে খোলস ছেড়ে একটু একটু করে বের হয় সুইজারল্যান্ড। পাঁচ মিনিটের মাথায় সমতায় ফেরে জুবেরের গোলে। কর্নার কিক থেকে দারুণ হেডে ভড়কে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

এরপর জয়ের জন্য মরিয়া ব্রাজিল একের পর এক আক্রমণ সানাতে থাকে। তবে মাঝে মাঝোই কাউন্টার অ্যাটাকে ব্রাজিল রক্ষণের পরীক্ষা নিচ্ছিলো সুইসরা।

একেবারে শেষ মুহূর্তে দারুণ কিছু আক্রমণ রুখে দিয়ে ব্রাজিলকে হতাশায় ডুবান সুইস গোলকিপার সোমের।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৩ মে; ইতিহাসের এইদিনে; কক্সভিউ ডট কম; https://coxview.com/ezequiel-lavezzi-sports-birth-day/

৩ মে; ইতিহাসের এইদিনে

ইজেকিয়েল ইভান লাভেজ্জি। আজেন্টিনীয় ফুটবলার যিনি সিরি এ’র দল পারি সাঁ-জের্‌মাঁ এবং আর্জেন্টিনা জাতীয় দলে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/