সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / অস্ট্রেলিয়ার রেকর্ড ভেঙ্গে ভারতের ঐতিহাসিক জয়

অস্ট্রেলিয়ার রেকর্ড ভেঙ্গে ভারতের ঐতিহাসিক জয়

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/01/Sports-India.jpg?resize=534%2C299&ssl=1

ব্রিসবেনে অস্ট্রেলিয়ার ৩২ বছরের অপরাজিত থাকার রেকর্ড দুমড়েমুচড়ে দিয়ে ঐতিহাসিক জয় তুলে নিল ভারত। ৩২ বছর পর গ্যাবায় টেস্ট হারের স্বাদ পেল অজিরা। সিরিজ নির্ধারণী টেস্টে অজিদের ৩ উইকেটে হারাল টিম ইন্ডিয়া। এই জয়ে ২-১ এ সিরিজ জিতে নিল আজিঙ্কা রাহানের দল।

৩২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ৪ রান সংগ্রহ করে ভারত। পঞ্চম দিনে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৩২৪ রান। সফরকারীদের হয়ে ব্যাটিংয়ে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। দলীয় ১৮ রানে রোহিত আউট হলেও একপাশ আগলে ব্যাট করে যান গিল। ব্যক্তিগত ৯১ রান যোগ করেন স্কোরবোর্ডে। তাকে সঙ্গ দেন পুজারা। গিল ফিরে যাওয়ার পর ২৪ রান করে তার পথ ধরেন আজিঙ্কা রাহানে।

এরপর পুজারা আর পন্তের ব্যাটে জয়ের স্বপ্ন বুনতে থাকে ভারত। ৫৬ রান করে পুজারা ফেরেন সাজঘরে। পরে কিছুটা প্রতিরোধ গড়া সুন্দর আউট হন ২২ রান করে। কিন্তু ক্রিজে টিকে ছিলেন পন্ত। ৮৯ রানে অপরাজিত থেকে ভারতকে এনে দেন ঐতিহাসিক জয়।

অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট নেন প্যাট কামিন্স। এছাড়া নাথান লায়ন নেন ২টি উইকেট। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ভারতের রিশাভ পন্ত। আর প্লেয়ার অব দ্য সিরিজ হয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

 

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/08/Sports-Martin-David-Crowe-Birthday-Day.jpg

২২ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

নিউজিল্যান্ডের বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা, ধারাভাষ্যকার ও লেখক তাছাড়া ১৯৮৫ সালে উইজডেন কর্তৃক তিনি বর্ষসেরা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/