Home / প্রচ্ছদ / আইটি বিশ্বে এগিয়ে যেতে নির্দিষ্ট ভিশন থাকা জরুরী – আলাউদ্দিন খান

আইটি বিশ্বে এগিয়ে যেতে নির্দিষ্ট ভিশন থাকা জরুরী – আলাউদ্দিন খান

আইটি বিশ্বে এগিয়ে যেতে নির্দিষ্ট ভিশন থাকা জরুরী - আলাউদ্দিন খান

আইটি বিশ্বে এগিয়ে যেতে নির্দিষ্ট ভিশন থাকা জরুরী – আলাউদ্দিন খান

মঙ্গলবার জেলা পরিষদের সম্মেলন কক্ষে সমাজসেবা আইসিটি ও কম্পিউটার ট্রেনিং সেন্টারের বেসিক কোর্স ৩৮ তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের সহ-সভাপতি সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডেপুটি সেক্রেটারী এ.এফ.এম আলাউদ্দিন খান। প্রধান অতিথি বলেন, আমাদের এই মাতৃভ‚মিকে আইটি বিশ্বে এগিয়ে যেতে সকলের নির্দিষ্ট ভিশন বা লক্ষ্য থাকা খুবই জরুরী। এই ভিশনকে বাস্তবায়ন করতে প্রয়োজন সঠিক প্রশিক্ষণের। আর প্রশিক্ষণের পর প্রয়োজন তার যথোপযুক্ত ব্যবহার।

এভাবেই একজন মানুষ স্বয়ংসম্পূর্ণ হতে পারেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আগামীতে যারা তথ্য প্রযুক্তি ও কম্পিউটার শিক্ষা থেকে পিছিয়ে থাকবে তারা জীবনের প্রতিটি ক্ষেত্রেই ব্যর্থ হবে। কম্পিউটার শিক্ষা ছাড়া পুঁথিগত বিদ্যা তেমন কোন কাজে আসবে না। একাডেমিক শিক্ষার পাশাপাশি আইটি ও কম্পিউটার শিক্ষায় পারদর্শী না হলে সে জীবনের প্রতিটি ক্ষেত্রেই পিছিয়ে পড়বে। দেশে কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করে লোকবল গড়ে তুলে জনশক্তি রপ্তানী করে দেশে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করার বিপুল সুযোগ রয়েছে।

প্রধান প্রশিক্ষক পিন্টু দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সমাজসেবা আইসিটি ও কম্পিউটার ট্রেনিং সেন্টারের হেড এন্ড এইচআরডি ইঞ্জিঃ কানন পাল, শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের সহ সভাপতি কামরুল ইসলাম কাজল, সমাজসেবা অফিসার (ভাঃ) কুমকুম আচার্য্য, সাংগঠনিক সম্পাদক ডাঃ চন্দন কান্তি দাশ। এ সময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন অফিস সহকারী মুফিজুল ইসলাম, কম্পিউটার প্রশিক্ষক সুজয় কান্তি পাল, ফারুক আজম, আবু সুফিয়ান সোহেল, আকাশ মল্লিক, রথিন দাশ, এরশাদ উল্লাহ সহ শতাধিক প্রশিক্ষণার্থী।

– প্রেস বিজ্ঞপ্তি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/