সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / আজ ভোট জানেন না ভোটাররা

আজ ভোট জানেন না ভোটাররা

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

আজ ২৪ মার্চ উখিয়া উপজেলা পরিষদের নির্বাচন। নানা নাটকীয়তায় প্রার্থীদের মাঝে যেমন হতাশা বিরাজ করছে, তেমনি ভোটাররা ভোট দেয়ার গরজই মনে করছেন না। আবার অনেক ভোটার আছেন, যারা কোন তারিখে ভোট তাও জানেন না। বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এরই মধ্যে নির্বাচিত হয়েছেন। শুধুমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বেঈমানদের মুখোশ খুলে দিয়ে ভোটারদের নিরাপত্তার কথা চিন্তা করে ভাইস চেয়ারম্যান প্রার্থী নুরুল হুদা নির্বাচন থেকে ঘোষণা দিয়ে সরে দাঁড়িয়েছেন। এরই আগে প্রশাসনের পক্ষপাত আচরণের আশঙ্কায় আরেক ভাইস চেয়ারম্যান প্রার্থী রুহুল আমিন মেম্বার সরে দাঁড়িয়েছেন। বর্তমানে মাহবুব আলম মাহবুবও ভোট কারচুপির ও অনিয়মের আশঙ্কা করে নির্বাচন নিয়ে তার বাসভবনে এরই মধ্যে সাংবাদিক সম্মেলন করেছেন। সচিবের আত্নীয়ের সুবাদে জাহাঙ্গীরের পক্ষে প্রশাসন পক্ষপাতমূলক আচরণ না করলে মাহবুব তার বিজয় সুনিশ্চিত বলে মনে করছেন।

অপরদিকে অধ্যাপক এ.আর. জিহান চৌধুরী তার বিজয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করছেন। উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে হাজির পাড়া এলাকার ভোটার মোস্তফা বেগম, জানে আলম ও খয়রাতি পাড়া এলাকার ভোটার শাহ আলমের সাথে কথা হলে তারা কয় তারিখে ভোট তাও জানেন না। বয়োবৃদ্ধ ও তরুণ ভোটারদের অনেকেই ভোট দেয়ার প্রয়োজন আছেন বলে মনে করছেন না।

রত্নাপালং ইউনিয়নের ভোটার মোহাম্মদ নুরুল আলম বলেন, গত জাতীয় নির্বাচনে তারা ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন নি। তাদের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। তাই ভোটারদের মনে এখনও সেই স্মৃতি মুছে যায়নি। তারা অনেকেই এবারও ভোট কেন্দ্রে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে এই প্রতিনিধিকে একাধিক ভোটার জানিয়েছেন।

গোরাইয়ারদ্বীপ এলাকার ভোটার জাহাঙ্গির, ইসমাঈল ও ছৈয়দ আলম বলেন, ভোটের যে আমেজ তা বর্তমান সরকার নষ্ট করে ফেলেছে। স্থানীয় এবং জাতীয় নির্বাচনে ভোটারদের মাঝে যে আনন্দ উপলব্দি করা যেতো তা এখন হারিয়ে গেছে। ভোটের এই হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে না পারলে আগামীতেও কোনো ভোটার রোদ্রে পুড়ে আর বৃষ্টিতে ভিজে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে যে আত্মত্যাগ স্বীকার করতো তা আর হবে না। ভোটার না গেলেও যেন নির্বাচন শান্তিপূর্ণ হয় এমনটায় প্রত্যাশা করছেন সাধারণ মানুষ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Election-Sagar-6-5-24.jpg

ঈদগাঁও উপজেলা নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দ্বিমুখী লড়াইয়ের আভাস

  এম আবু হেনা সাগর;ঈদগাঁও : অবশেষে বহুল প্রত্যাশিত কক্সবাজারের নবসৃষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে চারজন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/