সাম্প্রতিক....
Home / জাতীয় / আন্দোলনের কর্মসূচির দাবিতে বিএনপির অনুষ্ঠানে হট্টগোল

আন্দোলনের কর্মসূচির দাবিতে বিএনপির অনুষ্ঠানে হট্টগোল

আন্দোলনের কর্মসূচি দেয়ার দাবিতে ভাষা দিবসের আলোচনা সভায় হট্টগোল করলেন বিএনপির নেতাকর্মীরা। হতাশ না হয়ে তাদের ত্যাগ স্বীকারের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একই সঙ্গে বেগম জিয়ার মুক্তি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তিনি।

দীর্ঘদিন পর দলীয় মহাসচিবকে সামনে পেয়ে ক্ষোভ প্রকাশ করেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় মির্জা ফখরুল তাদের হতাশ না হয়ে সংগঠনকে পুনর্গঠনের আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, আপনারা সব সময় কেন একথা ভাবছেন যে আপনারা ব্যর্থ হয়েছেন? আপনারা ব্যর্থ হন নাই। ফ্যাসিবাদী শক্তিকে মোকাবেলা করার জন্য আমাদের অবশ্যই সংগঠনকে শক্তিশালী করতে হবে। আমরা দীর্ঘকাল ধরে লড়াই করছি। এই লড়াইকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। ত্যাগ স্বীকার করার মানসিকতা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত আলোচনা সভায় নেতাকর্মীদের তেমন একটা ভিড় ছিল না। অতিথি আসন তো বটেই দর্শক সারির অধিকাংশই ছিল ফাঁকা। যারা এসেছেন তারা এ নিয়ে উত্তেজিত ছিলেন অনুষ্ঠান জুড়েই।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির দাবি করে ত্যাগী নেতাদের নেতৃত্বে এনে দল পুনর্গঠনের তাগিদ দেন।

মওদুদ আহমদ বলেন, যারা তরুণ-নবীন তাদেরকে সুযোগ সৃষ্টি করে দিতে হবে। সব পর্যায়ে যারা ত্যাগ স্বীকার করেছেন তাদের উপযুক্ত সম্মান দেখিয়ে তাদের মাধ্যমে সংগঠনকে সুসংগঠিত করতে হবে।

দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ারও আহ্বান জানান শীর্ষ নেতারা।

সূত্র:somoynews.tv-ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

আজ মহান মে দিবস, May Day, https://coxview.com/may-day-2/

আজ মহান মে দিবস

  নিজস্ব প্রতিনিধি :আজ ১ মে, বুধবার। মহান মে দিবস। এটি আন্তর্জাতিক শ্রমিক আন্দোলনের উদ্‌যাপন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/