Home / প্রচ্ছদ / ক্রীড়া / আর্জেন্টিনার টিকে থাকার সম্ভাবনা কতটুকু?

আর্জেন্টিনার টিকে থাকার সম্ভাবনা কতটুকু?

আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ পর্বের এক ম্যাচ হাতে রেখেই শীর্ষ ষোলতে পা রাখলো ক্রোয়েশিয়া। রাশিয়া, উরুগুয়ে এবং ফ্রান্সের সঙ্গে যোগ দিলো তারা।

গ্রুপ ‘ডি’তে ক্রোয়েশিয়ার সঙ্গী কে হচ্ছে, এখনও তা নিশ্চিত হয়নি। তবে গতবারের রানার্সআপ আর্জেন্টিনার ভাগ্য সুঁতোয় ঝুলছে। এক ড্র আর এক হারে মেসিদের পয়েন্ট ১। সমান পয়েন্ট নিয়েও টেবিলে আর্জেন্টিনার উপরে আছে আইসল্যান্ড। তাদের গোল ব্যাবধান ০ যেখানে গোল ব্যবধানে সবার পেছনে আর্জেন্টিনা, -৩।

এদিকে গ্রুপের আরেক দল নাইজেরিয়া নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরেছে ২-০ গোলে।

শুক্রবার আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে নাইজেরিয়া। এই ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে আর্জেন্টাইনদের। নাইজেরিয়াকে যদি আইসল্যান্ড হারিয়ে দেয় তাহলে ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসদের ম্যাচে ক্রোয়েটদের জন্য দোয়া করতে হবে আলবিসেলেস্তেদের। কারণ, ওই ম্যাচে ক্রোয়েশিয়া জিততে না পারলেই বাদ পড়বে আর্জেন্টিনা।

নাইজেরিয়া এবং ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দু’টি যদি ড্র করে আইসল্যান্ড তারপরেও কাজটা সহজ হবে না মেসিদের জন্য। জিততেই হবে নাইজেরিয়ার বিপক্ষে। আর যদি দুই ম্যাচেই আইসল্যান্ড জিতে যায় তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের রাউন্ডে উঠে যাবে তারা।

নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে তাই শুধু জিতলেই চলছে না মেসিদের তাকিয়ে থাকতে হচ্ছে আইসল্যান্ডের দুর্ভাগ্যের দিকে। আইসল্যান্ড যদি সামনের তাদের বাকি দুই ম্যাচেই হরে এবং নাইজেরিয়াকে যেকোনো ব্যবধানে হারিয়ে দিতে পারে আর্জেন্টিনা তাহলেই পেয়ে যাবে দ্বিতীয় রাউন্ডের টিকিট। যদিও খুব বেশি কিছু এখন আর মেসিদের হাতে নেই।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ২৫ সদস্যের ঈদগাঁও উপজেলা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/