সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ইউক্রেনকে লাশের বদলে লাশ দিল রাশিয়া

ইউক্রেনকে লাশের বদলে লাশ দিল রাশিয়া

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/06/Russia-Ukrainian-war.jpg?resize=620%2C348&ssl=1

অনলাইন ডেস্ক :
ইউক্রেনের সরকারের পক্ষ থেকে বুধবার নিশ্চিত করা হয়েছে, রাশিয়া ও ইউক্রেন একে অপরের সঙ্গে ১০০টিরও বেশি লাশ বিনিময় করেছে। এর মধ্যে ৫০টি লাশ ইউক্রেনীয় সেনাদের। বাকি ৫০টি লাশ রুশ সেনাদের। যাদের লাশ বিনিময় করা হয়েছে তারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রাণ হারিয়েছেন।

কিয়েভ দখল করার প্রাথমিক লক্ষ্য পূরণে ব্যর্থ হয়েছে দেশটি। তবে রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনের ভেতরের বিভিন্ন অঞ্চলে অবস্থান নিয়েছে। মস্কো ইউক্রেনের পূর্বাঞ্চলের দনবাস দখল করতে দৃঢ়প্রতিজ্ঞ।

ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা রাশিয়ার সঙ্গে তাদের যে ৫০ সেনার লাশ বিনিময় করেছে তার মধ্যে ৩৭ জন মারিউপোলের আজভস্টালে নিহত হয়েছিলেন। খবর রয়টার্সের।

ইউক্রেনের সরকারের মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্যে বলা হয়েছে, লাশ বিনিময় করা হয়েছে ইউক্রেনের দক্ষিণ-পশ্চিমের অঞ্চল জাপোরিঝজিয়ার সম্মুখভাগে।

ইউক্রেনের পক্ষ থেকে জানানো হয়েছে, এরকম লাশ বিনিময়ের বিষয়টি অব্যহত থাকবে।

এদিকে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে প্রথম হামলা করে রাশিয়া। এরপর কেটে গেছে ১০০ দিনেরও বেশি সময়। তবে এখনো কোনো পক্ষ জয় পায়নি। কিন্তু দিন গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে হতাহতের সংখ্যা।

ইউক্রেনে হামলা করার পর রাশিয়া সবচেয়ে বেশি হামলা চালিয়েছে মারিউপোলের আজভস্টালে। এই আজভস্টালেই আশ্রয় নিয়েছিল কয়েক হাজার ইউক্রেনীয় ও আজব ব্রিগেডের সেনা। কিন্তু রুশ বাহিনীর অত্যাধিক হামলার কারণে শেষপর্যন্ত আত্মসমর্পণ করতে বাধ্য হন তারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে https://coxview.com/fire-rafiq-16-4-24-1/

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘরে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/