সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / ইন্দোনেশিয়ায় পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭৪

ইন্দোনেশিয়ায় পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭৪

অনলাইন ডেস্ক :
ইন্দোনেশিয়ায় পূর্ব জাভা প্রদেশে ফুটবল খেলাকে কেন্দ্র করে কানজুরুহান ফুটবল স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এবং পদদলিত হয়ে মৃতের সংখ্যা কমপক্ষে ১৭৪ জনে দাঁড়িয়েছে। আরও মৃত্যুর আশঙ্কা করছেন কর্মকর্তারা। খবর বিবিসির।

সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, শনিবার (১ অক্টোবর) আরেমা ও পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার খেলা চলাকালীন পূর্ব জাভার একটি স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৮০ জন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতাল থেকে কিছুক্ষণ পরপর মৃত্যুর খবর আসছে।

জানা যায়, আরেমা ম্যাচটি ২-৩ ব্যবধানে হেরে যায়। দল হেরে যাওয়ায় হাজার হাজার আরেমাভক্ত মাঠে নেমে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দল হেরে যাওয়ায় ভক্তরা মাঠে নেমে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এমনকি মাঠে থাকা বেশ কয়েকজন খেলোয়াড়ের ওপর হামলা হয়েছে বলেও দাবি করা হয়।

নিরাপত্তা বাহিনী ও প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, কয়েক হাজার দর্শক একসঙ্গে স্টেডিয়ামে জোর করে ঢুকে পড়ে এবং পরস্পরের মধ্যে হুড়োহুড়ির সৃষ্টি হয়।

দেশটির মুখ্য নিরাপত্তা মন্ত্রী বলেন, স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৩৮ হাজার হলেও, এতে আরও চার হাজার দর্শক বেশি প্রবেশ করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস ও ফাঁকা গুলি ছোড়ে। এতে ভিড়ের মধ্যেই পদদলিত হয়ে অনেকে মারা যান।

এ ঘটনায় ইন্দোনেশিয়ার ফুটবল লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে এবং আরেমাকে বাকি মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয়েছে। দেশটির সরকার পুরো ঘটনার জন্য ক্ষমা চেয়ে বিষয়টি তদন্তের আশ্বাস দিয়েছেন।

এরই মধ্যে দেশটির প্রেসিডেন্ট জোকো উইডোডো ঘটনার সুষ্ঠু তদন্তের নির্দেশ দিয়েছেন এবং তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ইন্দোনেশিয়ার শীর্ষ লিগের সব ম্যাচ বন্ধ রাখার জন্য বলেছেন। এছাড়া ঘটনাটি যেন দেশের ‘সবশেষ ফুটবল ট্র্যাজেডি’ হয় তা নিশ্চিত করতে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/08/Sports-Martin-David-Crowe-Birthday-Day.jpg

২২ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

নিউজিল্যান্ডের বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা, ধারাভাষ্যকার ও লেখক তাছাড়া ১৯৮৫ সালে উইজডেন কর্তৃক তিনি বর্ষসেরা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/