সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগড়-ঈদগাঁও সড়কে তীব্র ভাঙ্গন : যানবাহন চলাচল চরম ঝুঁকিতে

ঈদগড়-ঈদগাঁও সড়কে তীব্র ভাঙ্গন : যানবাহন চলাচল চরম ঝুঁকিতে

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগড়-ঈদগাঁও সড়কে মারাত্মক ভাঙ্গন দেখা দিয়েছে। যেকোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায় স্থানীয়রা। এখনই সংস্কারের উদ্যোগ না নিলে, প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে মন্তব্য করেন চলাচলকারী লোকজন। 


জানা যায়, ইতিপূর্বে সড়কের ভোমরিয়াঘোনা ফরেস্ট অফিস সংলগ্ন এলাকার আলোচিত সেই মাদারট্রি (গর্জনস্থ) জায়গাটিতে সড়কের ভাঙন সৃষ্টি হয়েছে। কদিনের ভারী বৃষ্টিপাতের এবারই বড় ধরনের ভাঙ্গন সৃষ্টি হয় এই চলাচল সড়কে।


যার ফলে প্রতিনিয়ত সড়কে সব ধরন যানবাহন চলাচলে দেখা দেয় চরম ঝুঁকি। দ্রুত মেরামত না করলে পুরো সড়ক ধ্বসে যাওয়ার সম্ভাবনা কিন্তু কম নয়। 


সড়কে চলাচলকারী যাত্রী সাধারণ ও চালকরা ভাঙ্গনকৃত এই পয়েন্টটি সংস্কারকল্পে স্থানীয় সরকার বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন। 


স্থানীয়রা জানান, অতি বৃষ্টির কারনে ঈদগাঁও- ঈদগড়-বাইশারী সড়কে ভোমরিয়াঘোনা পয়েন্ট এলাকায় একাংশে তীব্র ভাঙ্গন দেখা দেয়। পুরো সড়ক ভেঙে গেলে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে। অতিসত্বর ভাঙ্গনকৃত জায়গাটি সংস্কারে জাের দাবী। বর্তমানে এই সড়ক দিয়ে অসংখ্য মানুষ দৈনিক আসা যাওয়া করে থাকেন। বিভিন্ন নিত্যপণ‍্যে সামগ্রী আনা নেওয়া করা হয়। সে  সাথে ছোট বড় অসংখ্য যানবাহন চলাচল করে থাকে। এটি গ্রামীণ জনপদের একটি ব্যস্ততম সড়ক। 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও-জালালাবাদ-পোকখালীর যোগাযোগ বন্ধ : পানি কমাতে ক্ষতচিহ্ন ভেসে উঠছে

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজীপাড়ায় মঞ্জুর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/