সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ঈদগাঁওতে জায়গা বিরোধে সংঘটিত ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের

ঈদগাঁওতে জায়গা বিরোধে সংঘটিত ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের

 

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে জায়গা বিরোধে নিজ বসতঘরে প্রবেশ করে প্রতিপক্ষের হামলায় রমিজ নামের অসহায় ব্যক্তির মাথায় গুরুতর জখমসহ নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করার ঘটনায় অবশেষে চারজনের বিরুদ্বে মড়েল থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার।

প্রাপ্ত তথ্য মতে, ৬ নভেম্বর সকাল আটটার দিকে ঈদগাঁও ইউনিয়নের মাছুয়াখালী মুরাপাড়া ট্রান্সপোর্ট কবরস্থান সংলগ্ন নতুন স্কুলের পার্শ্ববতী এলাকায় এ ঘটনা ঘটে।

প্রাপ্ত তথ্য মতে, ট্রান্সপোর্ট হয়ে মাছুয়াখালী যাতায়াত সড়কের সন্নিকটে উপরোক্ত স্থানে দীর্ঘবছর ধরে একটি জায়গা স্থানীয় মৃত আলী ছাক্তারের পূত্র রমিজ আহমদের দখলে রয়েছে।  প্রতিপক্ষরা এ জায়গার প্রতি লোলুপদৃষ্টি দিয়ে আসছে বহুকাল ধরে। অবশেষে কোথাও সুবিধা করতে না পারায় পরিশেষে ঐ জায়গায় মসজিদের জায়গা আছে বলে জোর করে দখলে নিতে মরিয়া হয়ে উঠে। এ জায়গাটির বিষয়ে নেতৃস্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা পূর্বে থেকে ভাল ভাবে অবগত রয়েছে। এমনকি প্রতিপক্ষরা ঐ স্থানে গাছের চারা রোপন ও ঘিরাবেড়া দিয়ে ফেলেছে দিনদুপুরে। এ ঘটনার কেন্দ্র করে গত সোমবার সকালে অতর্কিত ভাবে প্রতিপক্ষ নজির আহমদ ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস রমিজের বাড়িতে কেউ না থাকার সুযোগে অনধিকারভাবে প্রবেশ করে রমিজ আহমদকে লাঠি ও লোহার রড় দিয়ে শক্ত ভাবে মাথায় আঘাত করে মাথা ফাটার পর হাত ভেঙ্গে দেয়। পরর্বতীতে রমিজের স্ত্রী আনোয়ারা তাতে বাঁধা দিলে তাকেও অকথ্য ভাষায় গালিগালাজ পূর্বক মারধরসহ থানায় মামলা না করার হুমকি ধমকি প্রর্দশন করতে করতে বাড়ী ত্যাগ করে। অন্যায় ভাবে প্রবেশ করে হামলাকারীরা রমিজ আহমদের বাড়ীতে থাকা স্বর্ণালংকার ও গাড়ী মেরামতের জন্য জমানো ১৫/২০ হাজার টাকা ছিনিয়ে নেয় বলে এজাহার সূত্রে প্রকাশ। পাশাপাশি বাড়ীর উঠানে থাকা সিএনজি গাড়ীটি ও ভাংচুর করে। স্থানীয়রা জখমপ্রাপ্ত রমিজকে উদ্ধার করে সদর হাসপাতালে প্রেরণ করে।

আহত রমিজের পূত্র আবদুল মান্নান বাদী হয়ে ৯ নভেম্বর ককসবাজার সদর মড়েল থানায় একটি মামলা রুজু করে। মামলা নং ২১। ওই মামলায় নজির আহমদ, নুরুল হাকিম, মোহছেনা ও জান্নাতুল ফেরদৌসসহ অজ্ঞাত ২/৩জনকে আসামী করা হয়।

তবে বাদী মান্নান জানান, এই জমি সংক্রান্ত ঘটনায় পূর্বেও আমার পিতার উপর নির্মমভাবে হামলা চালানো হয়েছিল, জমি কেটে নেওয়ার উদ্যেশ্যে। তদন্ত কেন্দ্রে বেশ কয়েকবার নোটিশ দিয়ে প্রতিপক্ষদের ডাকানো  হয়েছিল। তাতে তারা কালক্ষেপন করে বসে। এছাড়া নজির আহমদ বাদী হয়ে সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে আমি সহ আমার পরিবারের বিরুদ্ধে। কিন্তু জনৈক মডেল থানার এ এস আই ৯ নভেম্বর সকালে দু পক্ষকে উপস্থিত হওয়ার জন্য নোটিশ ইস্যু করলেও তাতে বাদী নজির নিজেই অনুপস্থিত থাকেন। অন্যদিকে স্থানীয় মেম্বারসহ এলাকার লোকজন উক্ত জায়গার বিষয়ে অবগত আছে। ইউপি চেয়ারম্যানের কাছে দু পক্ষের মৌখিক ভাবে বিচারাধীন থাকার পরও হঠাৎ করে পূর্ব পরিকল্পিতভাবে বাড়ীর ভেতরে হামলা আসলে দু:খজনক। এ জঘন্যতম হামলার সুষ্ঠু বিচার দাবী করছেন তিনি। তবে সচেতন মহল, রমিজের উপর অন্যায় ভাবে হামলাকারীদের গ্রেফতারের জোর দাবী জানান প্রশাসনের প্রতি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/