সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে টানা বর্ষণে দূর্ভোগ চরমে : বিপাকে কর্মজীবীরা

ঈদগাঁওতে টানা বর্ষণে দূর্ভোগ চরমে : বিপাকে কর্মজীবীরা

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

টানা ভারী বর্ষণে কক্সবাজারের ঈদগাঁওর মানুষ চরম দুর্ভোগে পড়েছে। একদিকে কদিনের টানা ভারী বৃষ্টিপাত, অন্যদিক চালু হওয়া ইন্টারনেট স্পীড কম থাকাসহ চরম ধীরগতিতে ব্যক্তিগত ও দাপ্তরিক কাজেকর্মে স্থবিরতা দেখা দিয়েছে। বেশ কদিন ধরে টানা বৃষ্টিপাত চলে ঈদগাঁওতে। বিপাকে দৈনিক আয়ের উপর নির্ভরশীল কর্মজীবী লোকজন। 

 

ঈদগাঁও শাপলা চত্ত্বর এলাকায় কজন কর্মজীবী মানুষের সাথে কথা হলে তারা জানায়, কাজের সন্ধানে উখিয়া এলাকা থেকে ঈদগাঁওতে আসা। কিন্তু বৃষ্টির কারনে কাজ না মেলায় তারা চিন্তিত।

 

দেখা যায়, অতিরিক্ত বৃষ্টির পানি পর্যাপ্ত পরিমাণ  চলাচল করতে না পারায় ঈদগাঁও ইউনিয়নের মধ্যম মাইজ পাড়ার খাল পাড়ের পাশ্ববর্তী বাড়ী ঘরের উঠানসহ গ্রাম্য চলাচল সড়কেই হাটু পরিমাণ পানিতে নিমজ্জিত। খাল খননের দাবী কিন্তু দীর্ঘদিনের। আজ অবদি পর্যন্তও খনন না করায় প্রতিবছর বর্ষামৌসুমে এমন দুঃখ দুর্দশা ভোগতে হচ্ছে সাধারন মানুষের। এতো কষ্ট সহজে মেনে নেওয়া যায়না। খালটি খনন দাবী সাধারণ লোকজনের।  

 

অন্যদিক ঈদগাঁও উপজেলার প্রধান সড়ক তথা নতুন রাস্তার মাথা থেকে পাহাশিয়াখালী বাজার পর্যন্ত সড়কটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন এবং জন চলাচলে নিদারুণ কষ্ট পাচ্ছে। সড়কটি দীর্ঘ বছর ধরে সংস্কারের অভাবে মুখ থুবড়ে আছে। 

 

প্রতিনিয়ত এই সড়কে নানা গর্তে বৃষ্টির পানিতে সয়লাভ থাকায় যানবাহন চলাচল করতে হরেক রকমের দুর্ঘটনার স্বীকার হচ্ছেন।  

 

ব্যবসায়ী জাহেদুল ইসলাম জানান, এই সড়ক দিয়ে প্রতিনিয়ত অসংখ্য মানুষের যাতায়াত। শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকরীজিবী, সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই। গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার করে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করনের দাবীও জানান তিনি। 

 

আরো দেখা যায়, বৃষ্টির কারনে ঈদগাঁও ষ্টেশন ও বাজারসহ বিভিন্ন পয়েন্টে সড়কে খানা খন্দকের সৃষ্টি হয়। ফলে যানবাহন চলাচলে দুভোগ সৃষ্টি হচ্ছে।

 

ঈদগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তালেবের সাথে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও-জালালাবাদ-পোকখালীর যোগাযোগ বন্ধ : পানি কমাতে ক্ষতচিহ্ন ভেসে উঠছে

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজীপাড়ায় মঞ্জুর ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/