সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অর্থনীতি / ঈদগাঁওতে টিসিবির পণ‍্য নিতে জনসাধারণের ভীড়

ঈদগাঁওতে টিসিবির পণ‍্য নিতে জনসাধারণের ভীড়

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওতে টিসিবির পণ্য কিনতে ভীড়। কিছুদিন পর পর (টিসিবি) স্বল্পদামে পণ্যসামগ্রী বিক্রি করে থাকে। এসব পণ্য নিতে গ্রামীন জনপদের সাধারন মানুষের উপচেপড়া ভীড় চোখে পড়ার মত।

শনিবার (২৭ আগষ্ট) বাণিজ্য মন্ত্রণালয়ের টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রমের অংশ হিসেবে ঈদগাঁও বাজারে দক্ষিন পাশ্বস্থ মাশরুর এন্টারপ্রাইজের উদ্যোগে সকাল ১০টা থেকে থেকে তেল, চিনি, ডাল পণ্যসামগ্রী বিক্রি করা হয়।

বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের চড়া দামে সংসার চালাতে নিম্ন-মধ্যবিত্তরা দিশেহারা। এ অবস্থায় টিসিবির নিম্ন আয়ের কাছে অনেকটাই ভরসা হয়ে দেখা দিয়েছে। পরিবারের প্রয়োজনীয় পণ্যটি কিনতে দীর্ঘ লাইনে দাঁড়াতে হচ্ছে এসব মানুষকে। অনেকে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না। সামাজিক দূরত্ব বজায় না রেখে লাইনে দাঁড়িয়ে পণ্য কিনছেন নর-নারীরা।

দেখা যায়, সকাল ৮টা থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পণ্য নিচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু সামাজিক দূরত্ব বলতে কিছুই নেই। গাদাগাদি করে লাইন দাঁড়িয়ে আছেন নারী-পুরুষ ক্রেতারা। কর্তৃপক্ষ বাইরের গ্রীল বন্ধ করে দেওয়ার পন্য কিনতে আসা লোকজন চরমভাবে ভোগান্তিতে পড়ার পাশাপাশি বৃষ্টিতে বিছতে হয়েছে।

উপস্থিত কয়েকজনের সাথে কথা হলে তারা জানান,বাজার মূল্যের চেয়ে কমদামে টিসিবির পণ্য পেয়ে অত্যান্ত খুশি। ন্যায্যমূল্যে পণ্য কিনতে পেরে গ্রামাঞ্চলের মানুষরা খুশিতে উৎফুল্ল। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় দু:খ প্রকাশ করেন তারা।

অভিযোগ উঠেছে, প্রতিবার টিসিবি পণ‍্য কোন ইউনিয়নে কজনকে দেওয়া হবে তার কোন হিসাব থাকায় বেকায়দায় পড়েন তারা। সকাল থেকে বিভিন্ন ইউনিয়নের লোকজন এসে বিতরনস্থলে উপস্থিত হয়ে পড়ায় সামাল দেওয়া কষ্টকর হচ্ছে।

তথ্য অনুযায়ী,একজন সাধারণ ক্রেতা ৫৫ টাকা কেজি চিনি, ৬৫ টাকা কেজি মসুর ডাল ও ১১০ টাকায় সয়াবিন তেল কিনছেন।

এ ব্যাপারে একজন দায়িত্বশীল জানান, এক হাজার মানুষের মাঝে টিসিবির পণ‍্য সামগ্রী বিক্রয় করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/