Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাঁওতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত : অনুপস্থিত ৪০ জন

ঈদগাঁওতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত : অনুপস্থিত ৪০ জন

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাইস্কুল কেন্দ্রে শুরু হয়। সমাপ্ত হয় দুপুর ১২টায়।

কক্সবাজার সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও ঈদগাঁও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হানিফ মিয়া জানান, ঈদগাঁওতে কেন্দ্রে মোট ৫১৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪০ জন অনুপস্থিত ছিল। এই কেন্দ্রে কক্সবাজার সদরের চৌফলদন্ডী, ভারুয়াখালী ও ঈদগাঁও উপজেলার ঈদগাঁও, ইসলামাবাদ, জালালাবাদ, ইসলামপুর ও পোকখালী ইউনিয়নের সরকারী, বেসরকারি, নতুন জাতীয়করণকৃত প্রাইভেট সহ ৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব হাসনাত আরা বেগম জানান, বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ে ২৫ নম্বর করে রচনা ও নৈব্যত্তিক মিলে মোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই কেন্দ্রের হল সুপার মাহবুবুর রহমান জানান, উৎসবমুখর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রে কক্সবাজার সদর উপজেলার দক্ষিণ অঞ্চল থেকে পর্যাপ্ত সংখ্যক পর্যবেক্ষক নিয়োগ দেয়া হয়।

সহকারী হল সুপার সোহেল সরওয়ার চৌধুরী জানান, পরীক্ষা উপলক্ষে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দশটি এবং ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার চারটি কক্ষ স্থাপন করা হয়।

কেন্দ্রের দায়িত্বরত ঈদগাঁও থানার এস,আই সিরাজ জানান, পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এ পরীক্ষা উপলক্ষে থানা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়।

কেন্দ্রে সার্বক্ষণিক উপস্থিত ছিলেন জালালাবাদ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মেডিকেল কর্মকর্তা ডাক্তার তৃণা সাহা ও স্বাস্থ্য সহকারী মোঃ এনামুল হক এনাম। পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেছেন জেলা প্রশাসনের এক সহকারী কমিশনার। পরীক্ষা উপলক্ষে কেন্দ্র আশপাশ এলাকায় অভিভাবকদের ভিড় ছিল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করল সাজাপ্রাপ্ত আসামী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় সাজাপ্রাপ্ত আসামী ধরতে গিয়ে হামলার শিকার হন পুলিশ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/