সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে ব্যবসায়ীরা ট্রান্সপোর্ট বিড়ম্বনার শিকার : বিপাকে গ্রাহকরা

ঈদগাঁওতে ব্যবসায়ীরা ট্রান্সপোর্ট বিড়ম্বনার শিকার : বিপাকে গ্রাহকরা

সংগৃহীত ছবি

 

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের সদর উপজেলার ঈদগাঁও বাজারের ব্যবসায়ীরা প্রায়শ ট্রান্সপোর্ট বিড়ম্বনার শিকার হতে হয়। এতে করে বিপাকে পড়ছে গ্রাহকরা।

জানা যায়, কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারের শতভাগ ব্যবসায়ীরা ঢাকা, চট্টগ্রাম থেকে নানা ব্যবসায়ীরা বিভিন্ন মালামাল এনে ব্যবসা করে যাচ্ছে। কিন্তু ঢাকা থেকে ট্রান্সপোর্টে প্রতিনিয়ত বিভিন্ন মালামাল নিয়ে আসে ঈদগাঁও বাস ষ্টেশনে। ষ্টেশনের ব্রীজ সংলগ্ন এলাকা থেকে ট্রান্সপোর্ট আনা মালামাল গুলো প্রায়শ ভ্যান গাড়ীযোগে ঈদগাঁও বাজারের গ্রাহকের নিদিষ্ট ঠিকানায় পৌঁছে দেওয়া হয়। এসব ট্রান্সপোর্টে দেওয়াকৃত মালামাল পৌঁছে দেওয়ার কাজে শ্রমিকরা প্রতি প্যাকেটের পেছনে ৫/১০ টাকা নিলে তাদের ন্যায্য পাওনা আদায় হবে বলে গ্রাহকরা মনে করেন। কিন্তু কিছু শ্রমিকরা সিন্ডিকেট করে গ্রাহকদের কাছ থেকে ৪/৫ গুণ টাকা ইচ্ছে মাফিক নিচ্ছে। এতে বহুল আলোচিত ঈদগাঁও বাজারের ব্যবসায়ীরা চরম ভাবে বিপাকে পড়ছে।

এ ব্যাপারে বাজারের টাইলস ব্যবসায়ী ছৈয়দ করিম জানান, সংশ্লিষ্ট শ্রমিকদেরকে শ্রমিক কোডের আওতায় এনে গ্রহনযোগ্য মালামাল সরবরাহের ফি আদায় তালিকা করার জোর দাবীর পাশাপাশি তিন ট্রান্সপোর্টর অধীনে এক সময়ে তিন গ্রুপ থাকলেও বর্তমানে এক গ্রুপে পরিণত হওয়ার কারণে ব্যবসায়ীরা অনেকটা জিম্মি হয়ে পড়েছে বলে জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Abdullah-Sagar-17-4-24.jpeg

পোকখালীর ৮নং ওয়ার্ডের অবহেলিত মানুষের ভাগ্য উন্নয়নে প্রার্থী হলেন আবদুল্লাহ

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের অবহেলিত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/