সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঈদগাঁওতে সনাতন ধর্মাবলম্বী লোকজনের মাঝে শারদ আমেজ

ঈদগাঁওতে সনাতন ধর্মাবলম্বী লোকজনের মাঝে শারদ আমেজ

Puza Durga -Ajit Himu 12-10-2015 (news & 1pic) f1এম. আবুহেনা সাগর, ঈদগাঁও:

সারাদেশের ন্যায় কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসবে বৃহত্তর এলাকার সনাতনী লোকজনের মাঝে শারদ আমেজ লক্ষ্য করা যাচ্ছে। এতে ১৮টি দূর্গা মন্ডপে ১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে শারদীয় দূর্গোৎসব। এমনকি দুর্গাপূজাই সবচেয়ে মহা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়। পর্যটন শহর কক্সবাজারের প্রবেশদ্বার খ্যাত বৃহত্তর ঈদগাঁওতে ১৮টি পূঁজা মন্ডপে শারদীয় দূর্গোৎসবকে স্বাগত জানানোর লক্ষ্যে নির্মিত হয়েছে তোরণ আর আলোকসজ্জা।

এছাড়া এ উৎসবকে কেন্দ্র করে বিপনী বিতান গুলোতে পছন্দের ও বাহারী কাপড় কিনতে শিশু-কিশোরসহ আবাল বৃদ্ধ বনিতারা ভীড় করছে শেষ মুহুর্তে। আশ্বিনের শেষ সময়ের ঘ্রাণ এখন প্রকৃতিতে। আসি আসি করছে শীত। আর বাঙালির ঘরে ঘরে শুরু হচ্ছে উৎসবের আমেজ। কেননা আজ থেকেই দুর্গাপূজা। কক্সবাজার সদরের বৃহত্তর এলাকা ঈদগাঁওতে মণ্ডপে মণ্ডপে এখন বেদীতে শিল্পীরা প্রতিমা সাজানোর কাজ প্রায় সম্পন্ন করছেন। তাই মণ্ডপে মণ্ডপে এখন দেখা যায় প্রায় সমাপ্ত প্রতিমা।

জানা যায়, আগামী ১৯ অক্টোবর মহাষষ্ঠী তিথিতে বোধনের মধ্য দিয়ে শুরু হচ্ছে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। কিন্তু শেষ হবে ২২ অক্টোবর বিজয়া দশমীর মধ্য দিয়ে। এতে সুজলা, সুফলা শষ্য শ্যামল হয়ে উঠবে বসুন্ধরা। এবার এই মাতৃশক্তি অসুর শক্তির বিনাশ করে মানবজাতিকে দেখাবে শুভবুদ্ধির পথ। বৃহত্তর এলাকার শারদীয় দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার লক্ষ্যে প্রস্তুত রয়েছে বলে জানান ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/