সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঈদগাঁওবাসীর প্রাণের দাবী ফায়ার সার্ভিস স্টেশন

ঈদগাঁওবাসীর প্রাণের দাবী ফায়ার সার্ভিস স্টেশন

ঈদগাঁওবাসীর প্রাণের দাবী ফায়ার সার্ভিস স্টেশন

এম আবু হেনা সাগর, ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নবাসীর প্রাণের দাবী ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন। প্রতিবছর অগ্নিকান্ডের ভয়াবহ কালো থাবায় কোটি কোটি টাকার সম্পদ পুড়ে মাটি হয়ে যাচ্ছে। ছয় ইউনিয়ন- পোকখালী, জালালাবাদ, ইসলামাবাদ, ইসলামপুর, চৌফলদন্ডী ও ঈদগাঁও’র প্রত্যান্ত গ্রামাঞ্চলে বসতবাড়ী সহ অন্যন্য জিসিন পত্র অগ্নিকান্ডের থাবায় ধংস হচ্ছে। দীর্ঘবছর ধরে একের পর এক আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে বৃহত্তর ঈদগাঁও’র তিন লক্ষাধিক জনগোষ্টীর একমাত্র দাবী একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য। কিন্তু সে দাবী আজ অবধি পর্যন্ত সাংবাদিক ও লেখকদের লেখনিতে জাগ্রত রয়েছে।

ঈদগাঁও’র কোন এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলেই কক্সবাজার কিংবা চকরিয়া থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনা কখনো সম্বব নয়। ওখান থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিভানোর পূর্বেই সবকিছু পুড়েই ছারখার হয়ে যায়। এভাবে শত শত দরিদ্র পরিবার সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে পথের ভিখারি হচ্ছে। জেলা সদরের গুরুত্ব পূর্ণ বাণিজ্যিক এলাকা হিসাবে খ্যাত ঈদগাঁও বাজারে ব্যবসায়ীক লেনদেন সহ দোকান পাঠ এবং ঘর বাড়ী ও জনবসতী বেশী বলে জানা গেলেও অদ্যবধি এখনো পর্যন্ত একটি ফায়ার সার্ভিস স্থাপন করা হয়নি।

এ নিয়ে জনমনে একের পর এক ক্ষোভ বৃদ্ধি পাচ্ছে। এমনকি ঈদগাঁওতে একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন জরুরী বলে মনে করেছেন সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা। অথচ এই ঈদগাঁওর মাটি থেকে বড় বড় নেতৃত্বদানকারী ব্যক্তিবৃন্দ কক্সবাজার সহ দেশের বিভিন্ন প্রান্তরে কৃতিত্বের সাথে সফলতা অর্জন করলেও ঈদগাঁও’র উন্নয়নে ফলাফলে শূন্য। এই নিয়ে ছয় ইউনিয়নের সুধী মহলের মাঝে নানান প্রশ্নের সৃষ্টি হচ্ছে প্রায়শঃ।

এদিকে একাধিক পথচারী ও যানবাহন চালকের সাথে কথা হলে তারা ক্ষোভ প্রকাশ করে এ প্রতিনিধিকে বলেন- ঈদগাঁও’তে প্রতি বছর বিভিন্ন এলাকায় অগ্নিকান্ডের মত দুর্ঘটনায় শিকার হয়ে কোটি কোটি টাকা নষ্ট হচ্ছে। এই দুর্ঘটনা থেকে পরিত্রান পেতে অবিলম্বে ঈদগাঁও’তে একটি ফায়ার সার্ভিস জরুরী বলে মনে করেন তারা।

এব্যাপারে ঈদগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইরফানুল করিম এ প্রতিনিধিকে, ফায়ার সার্ভিস স্থাপনের বিষয়টি যদি বিবেচনা করা হয়, তাহলে ঈদগাঁওবাসী আশার আলো খুঁজে পাবে। বর্তমান মহাজোট সরকারের কাছে আকুল আবেদন যে, ঈদগাঁও’তে ফায়ার সার্ভিস স্থাপন করে বৃহত্তর এলাকাবাসীকে অগ্নিকান্ডের মত ভয়াবহতা থেকে রক্ষা করার।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/