সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর গ্রামাঞ্চলে গাছে গাছে আল্লাহর নাম লেখা প্ল্যাকার্ড….

ঈদগাঁওর গ্রামাঞ্চলে গাছে গাছে আল্লাহর নাম লেখা প্ল্যাকার্ড….

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

’আল্লাহু আকবর, আলহামদুলিল্লাহ, সুবহানাল্লাহ, আস্তাগফিরুল্লাহ্’ ইত্যাদি আমল এবং আল্লাহ ও নবী-রাসূলের নাম লেখা প্ল্যাকার্ড শোভা পাচ্ছেন কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বিভিন্ন গ্রামীন সড়কের গাছে গাছে। কাগজে লেখা লেমিনেশন করা ছোট আকারে প্ল্যাকার্ড রাস্তার পাশে গাছে-গাছে সাঁটানো হয়েছে।


যাতায়াতকারী অনেকের মতে, এমন মহতি কাজ যে সংগঠন বা যারা করেছেন, সে নিজের এবং পথচারী মুসলিমদের জন্য ভালো কাজ করেছেন। কারণ এই লেখাগুলো নজরে আসলেই পড়ার সাথে সাথে পূণ্যলাভ করবেন পথচারীরা। পরকালে তাদের জন্য কল্যাণকর হবে।


উপজেলার আওতাধীন ঈদগাঁও ইউনিয়নের মধ্যম মাইজ পাড়া আসা-যাওয়ার গ্রামীণ সড়কে ছোট-বড় গাছে এসব প্ল্যাকার্ড। যেটি পথচারীদের দৃষ্টি আকর্ষণ করে। বিভিন্ন গাছে লেমিনেশন করা এমন প্ল্যাকার্ডগুলো সাঁটানো দেখা যায়।


দুয়েক পথচারী ও ব্যবসায়ীরা জানান, আমরা এ সড়ক দিয়ে দীর্ঘকাল ধরে যাতায়াত করে যাচ্ছি। কিছুদিন আগে হঠাৎ দেখি এ সড়কের প্রায় গাছে আল্লাহর নাম সুবহানাল্লাহ, আলহামদুলিল্লাহ, আস্তাগফিরুল্লাহ্ ইত্যাদি লেখা সাইনবোর্ড লাগানো। আল্লাহ-রাসূলের নাম সংবলিত সাইনবোর্ডগুলো যে বা যারা রাস্তার গাছে ঝুলিয়েছে নিঃসন্দেহে ভালো কাজ করেছে। লেখাগুলো দেখা মাত্র পড়লেই সওয়াবের ভাগীদার হচ্ছেন।


সরকারি নিবন্ধনকৃত সামাজিক সংগঠন ঈদগাঁও যুব ঐক্য পরিবারের দায়িত্বশীলরা জানান, ’গাছে গাছে টাঙ্গানো আল্লাহর পবিত্র নামগুলোর দিকে চোখ পড়লে যে কারো দেখতে ও পড়তে ভালো লাগে। এই প্ল্যাকার্ডগুলো সংরক্ষণ করার দাবী। সেসাথে এমনি নান্দনিক উদ্যোগকে অভিবাদন জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ডায়াবেটিসের অচেনা ৭ লক্ষণ https://coxview.com/health-diabetes/

ডায়াবেটিসের অচেনা ৭ লক্ষণ

অনলাইন ডেস্ক : দীর্ঘদিন ধরে ডায়াবেটিস রয়েছে। এই রোগের উপসর্গ, লক্ষণ সম্পর্কে প্রাথমিক ধারণা অনেকেরই ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/