সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতনের সহকারী প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতনের সহকারী প্রধান শিক্ষকের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদরের স্বনামধন্য ও একমাত্র পরিপূর্ণ ডিজিটাল ক্যাম্পাস সম্বলিত বিদ্যাপিঠ ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতনের সফল সহকারী প্রধান শিক্ষক শেখ মুহাম্মদ আবু শামা’র অবসরজনিত বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৪ অক্টোবর সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ের হল রুমে নবম শ্রেণীর ছাত্র সাকিবের কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আলমগীর।

অত্র বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক ও সাংবাদিক নুরুল আমিন হেলালী’র নান্দনিক উপস্থাপনায় অনুষ্ঠানের প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব কামরুল হক চৌধুরী এবং সম্মানিত অথিতি হিসেবে বিদায়ী শিক্ষক শেখ মুহাম্মদ আবু শামা উপস্থিত ছিলেন।

বিদায়ী শিক্ষকের দীর্ঘ ২১ বছর একই প্রতিষ্ঠানে কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ মূলক শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখে সপ্তম শ্রেণীর ছাত্রী সামান্তা, ৯ম শ্রেনী সাদিয়া ও ১০ম শ্রেণীর ছাত্র কেবিনেট সভাপতি তানিম রহমান।

শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক সুলতান আহমদ, এনামুল হক, নুরুল আমিন হেলালী ও মনসুর আলম। বিশেষ অথিতি হিসেবে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য জসিম উল্লাহ মিয়াজী, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমিজ আহমদ ও অবসর জনিত সহকারী প্রধান শিক্ষক শেখ মুহাম্মদ আবু শামা বক্তব্য রাখেন।

বক্তরা বিদায়ী শিক্ষকের ২১ বছরের বিভিন্ন স্মৃতিবিজড়িত বক্তব্য দিতে গিয়ে অনেকে আবেগআপ্লুত হয়ে পড়েন। এছাড়া একজন দক্ষ শিক্ষকের বিদায়ে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব কামরুল হক চৌধুরীকে অনুষ্ঠান চলাকালীন প্রায়ঃশ আবেগআপ্লুত দেখা যায়।

এছাড়া বিদায়ী শিক্ষক বক্তব্য দেওয়ার সময় কান্নায় ভেঙ্গে পড়লে উপস্থিত অনেককে কান্না করতে দেখা যায় এবং বিদায়ী শিক্ষক তার বক্তব্যে কর্মময় জীবনে তাহাকে সহযোগিতা করার জন্য বিদ্যালয় পরিচালনা পরিষদ, শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং বিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

শিক্ষার্থীদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী পাঠ করে দশম শ্রেণীর ছাত্রী পারমিত রাশেদ চৌধুরী নাভা এবং শিক্ষকদের পক্ষ থেকে মানপত্র পাঠ করেন সিনিয়র শিক্ষিকা শাহিমা বেগম। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য শামীম শহীদ, আব্দুর করিম, মোঃ ফেরদাউস এবং শিক্ষকদের মধ্যে থেকে সিনিয়র শিক্ষক মাওলানা আতিক আহমদ, রেজাউল করিম, পাভলী রুদ্র, রোকেয়া বেগম, চিত্রা পাল, বিকাশ প্রণয় দে, সালেহা আক্তার, সহকারী শিক্ষক শহীদুল্লাহ সিকদার, মাহমদুল হক, জিয়াউল হক, ঈশীতা, রবিউল হাসান, আক্তার কামাল, রুহুল আমিন, শাহাজাহান সিরাজ, কেজি শাখার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিনা আক্তার, সহ-শিক্ষক মাওলনা এনামুল হক, আবছার কামাল, মৌং ফরিদুল আলম, নাজমা আক্তার, লিলি রানী দে, কর্মচারীদের মধ্যে মোঃ সোলাইমান, মিন্টু কান্তি দে, রানু পাল, জাকির সহ বিভিন্ন শ্রেণীর সহস্রাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

এছাড়া বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষক শিক্ষিকা এবং পরিচালনা পরিষদের পক্ষ থেকে বিদায়ী শিক্ষককে নগদ টাকা ও বিভিন্ন উপহার সামগ্রী দেয়া হয়। অনুষ্ঠানের সভাপতি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিনিয়র শিক্ষক নুরুল ইসলাম।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/