সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাহ হাইস্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়কে অবরোধ : সিদ্ধান্তের নোটিশ 

ঈদগাহ হাইস্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে সড়কে অবরোধ : সিদ্ধান্তের নোটিশ 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার স্বনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা এবার প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে। রবিবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টায় শুরু হয় শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচি। এটি প্রায় এক সপ্তাহ ধরে চলমান রয়েছে।  

 

আন্দোলনকারীরা স্কুল প্রাঙ্গণ থেকে শুরু করে বাজারের শাপলা চত্বর প্রদক্ষিণ হয়ে স্টেশনের ঈদগড় সড়কের মাথাস্থ ব্রীজে অবস্থান নেন। যার ফলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অব রোধ হয়ে পড়ে। শিক্ষার্থীদের অভিযোগ, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত অর্থ আত্মসাৎ করেছেন।

 

জানা যায়, কিছুদিন ধরে শিক্ষার্থী ও সচেতন অভিভাবকরা প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবি জানিয়ে আসছিল। ৩১ আগষ্ট শিক্ষার্থীদের আন্দোলনের কর্মসূচী খবর পেয়ে প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের স্বাক্ষরিত ১ ও ২ সেপ্টেম্বর স্কুল দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করে রাতে নোটিশ জারী করেছেন।

 

এদিকে ১ সেপ্টেম্বর ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার সুবল চাকমা স্বাক্ষরিত ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় চলমান সংকট সমাধানে কতিপয় সিদ্ধান্ত প্রসঙ্গে একটি নোটিশ প্রদান করেছেন।

 

বিদ্যালয়ে চলমান সংকট নিরসন, শিক্ষক, অভিভাবক, বৈষম্য বিরোধী ও ছাত্র অধিকার কর্মীগণ কর্তৃক আনীত অভিযোগের প্রেক্ষিতে নিন্মোক্ত সিদ্ধান্ত নেওয়া হয়- 


১। বিদ্যালয়ে ২ থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত অফিস চলাকালীন সময়ে অভিযোগ বক্স স্থাপন করা হবে। এতে ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবক গণ অভিযোগ দাখিল করবেন ২। অভিযোগ তদন্ত পরবর্তীতে কর্মকর্তাগনের সমন্বয়ে তিন সদস্যের কমিটি গঠন করা হবে ৩। তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত প্রধান শিক্ষিকা খুরশীদুল জান্নাত বিদ্যালয়ের সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক দায়িত্ব পালন থেকে বিরত থাকবে ৪। পরবর্তী কার্যদিবসে সকল শিক্ষকদের মধ্য হতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নির্বাচিত করা হবে ৫। বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম এবং শ্রেণী কার্যক্রম যথারীতি চলমান থাকবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2021/12/Day.jpg

১৪ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

অনলাইন ডেস্ক :প্রজন্ম থেকে প্রজন্মে সেই ইতিহাস চিন্তা, চেতনা ও প্রেরণার উৎস। যারা জন্মেছিলেন কিংবা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/