সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / উখিয়ায় ইউপি নির্বাচনের হালচাল-২ চায়ের কাপে ঝড় : নির্বাচনের হাওয়া জমে উঠছে

উখিয়ায় ইউপি নির্বাচনের হালচাল-২ চায়ের কাপে ঝড় : নির্বাচনের হাওয়া জমে উঠছে

উখিয়ায় ইউপি নির্বাচনের হালচাল-২ চায়ের কাপে ঝড় : নির্বাচনের হাওয়া জমে উঠছে

হুমায়ুন কবির জুশান, উখিয়া :

কক্সবাজারের উখিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় ছয় মাস আগে থেকেই প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরা গেল দুই ঈদকে কাজে লাগিয়েছেন। এ সময় অনেকেই ঈদের নামাজ শেষে এলাকাবাসীর পাশাপাশি সাবেক ও বর্তমান এমপিসহ দলীয় প্রধানদের সাথে দেখা সাক্ষাত্ করে জানান দেন আসন্ন নির্বাচনের প্রার্থীতার। অনেক প্রার্থীই বাড়িতে বিশেষ দাওয়াতের ব্যবস্থা রেখেছিলেন।

কেউ কেউ ঈদ উপলক্ষে এলাকাবাসীর মধ্যে উপহার হিসেবে শাড়ি-লুঙ্গিও বিতরণ করেন। প্রচারণার অংশ হিসেবে প্রার্থীরা এলাকার অলি-গলি দখল করে পোষ্টার লাগিয়ে দিয়েছেন। সেই সাথে চলছে স্থানীয় চায়ের দোকানে ভোটারদের চা-পান, বিড়ি সিগারেট খাওয়ানোর প্রতিযোগিতা।

উখিয়ার প্রত্যন্ত গ্রামাঞ্চলে গিয়ে দেখা গেছে, সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় বিভিন্ন কৌশলে নির্বাচনের প্রতিদ্বন্দ্বি হিসেবে নজরে আসার চেষ্টা করছেন। এখন এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে সাক্ষাত্ করে দোয়া চেয়ে নিচ্ছেন। আবার কেউ কেউ গ্রামের অলিতে-গলিতে ব্যানার, পোষ্টার লাগিয়ে দৃষ্টি আকর্ষণ করছেন। প্রার্থীদের অনেকেই আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে দেখা গেছে। ফেসবুকে প্রচারণা চালানোর সাথে ভোট ও দোয়া চাচ্ছেন তারা। রাজাপালং ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার সালাউদ্দিন বলেন, আমি এলাকার মানুষের সুখে-দু:খে সবসময় ছিলাম। মানুষের সেবাই আমার কাজ।আমার এলাকায় যথেষ্ট উন্নয়ন করেছি। আগামীতেও সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি আবারও ইউপি নির্বাচনে অংশ নিতে চাই।

এলাকাবাসীর উন্নয়নের কথা চিন্তা করে নির্বাচনে অংশ নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, আমি মানুষের সেবা করতে পছন্দ করি। দীর্ঘদিন ধরে মানুষের সেবা করে যাচ্ছি। নির্বাচনে বিজয়ী হলে মানুষের আরও সেবা করার সুযোগ তৈরি হবে।

ভোটারদের সাথে কথা বলে জানা যায়, সালাউদ্দিন মেম্বারের জনপ্রিয়তার কারণে তার সাথে এবারও কেউ পেরে ওঠবে না। ইউপি নির্বাচনের হাওয়া শুধু সম্ভাব্য প্রার্থীদের মাঝে লাগেনি। গ্রাম-গঞ্জের সাধারণ মানুষের মধ্যেও বিরাজ করছে নির্বাচনী আমেজ। তারা গ্রামের বাজারের মাঠে-ঘাটে চায়ের দোকানে নিজ নিজ এলাকার সম্ভাব্য প্রার্থীদের নিয়েও নানা আলোচনা-সমালোচনায় মেতে উঠেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/