সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / উখিয়ায় বকেয়া বিদ্যুৎ বিল ৬ কোটি টাকা মামলা ১৫৬ টি

উখিয়ায় বকেয়া বিদ্যুৎ বিল ৬ কোটি টাকা মামলা ১৫৬ টি

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজারের উখিয়ায় বিদ্যুৎ বিল বাবদ ৬ কোটি টাকা পাওনা জমেছে। মিটিংসহ দফায় দফায় চিঠি দিয়েও উখিয়া পল্লী বিদ্যুৎ বিভাগ এই বকেয়া আদায় করতে পারছে না। তাই সংযোগ বিচ্ছিন্ন  করতে বাধ্য হচ্ছেন।

সিকদার বিল গ্রামের সাধারণ এক গ্রাহক অভিযোগ করে জানান, মাত্র ৪ হাজার টাকা বাড়ির বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বিল পরিশোধ করার পরও সংযোগ নিতে অতিরিক্ত আরো বারোশত টাকা তাকে পরিশোধ করতে হয়। অথচ অনেক বড় লোক আছেন যাদের হাজার হাজার টাকা বিল বকেয়া রয়েছে। তাদের লাইন বিচ্ছিন্ন করা হচ্ছে না। ঘাটি পাড়া এলাকার নুরুল আলম নামের এক গ্রাহক বলেন, সেচের মিটারের বিল করতে কাউকে আসতে দেখি না। তাদের ইচ্ছে মতো বিল করে পাঠিয়ে দেয়া হয়। মনগড়া বিল আমাদের পরিশোধ করতে হয় যেন দেখার কেউ নেই।

তিনি আরো বলেন, প্রতি মাসে ডিমান্ড চার্জ হিসেবে জন প্রতি ২৫ টাকা হারে আদায় করা হচ্ছে। যা ৩৪ হাজার গ্রাহকের কাছ থেকে এক মাসে ৮ লাখ ৫০ হাজার টাকা হয়ে থাকে। বিলম্ভ মাশুলের নামে আদায় হয়ে থাকে আরো লাখ লাখ টাকা। পল্লী বিদ্যুৎ এর অনিয়ম বলে শেষ করা যাবে না।

কক্সবাজার পল্লী বিদ্যুৎ উখিয়া জোনাল অফিস সূত্রে জানা যায়, উখিয়ায় ৩৪ হাজার গ্রাহকের মধ্যে ৬ কোটি টাকা বিদ্যুৎ বিলের বকেয়া রয়েছে। দিন দিন বাড়ছে বকেয়া বিলের পরিমাণ।

এ বিষয়ে উখিয়া জোনাল অফিসের ডিজিএম খালিদ মোঃ সালাহ উদ্দিন জোয়ারদার বলেন, সাধারণ গ্রাহক, সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস বা সংস্থার বিদ্যুৎ বিল পরিশোধ না করাটা বাজে একটি সংস্কৃতিতে পরিণত হয়েছে। তবে গত কয়েক বছরের চেষ্টায় বিদ্যুৎ বিভাগ সরকারি বিভিন্ন সংস্থা ও অফিসের বিদ্যুৎ বিল আদায়ে চেষ্টা করে আসছে। সাধারণ গ্রাহকদের বিদ্যুৎ বিল আদায়ের বিষয়ে মিটিং ও তাগাদা দিচ্ছেন। কিন্তু কিছুতেই কাজ হচ্ছে না। দিন দিন বাড়ছে বকেয়া বিলের পরিমাণ। এ কারণে বিগত ২০১৬ সালে ১৩৫ টি ও ২০১৭ সালে ২১ টিসহ মোট ১৫৬ টি মামলা হয়েছে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/