সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / উন্নয়নের অগ্রগতি বাস্তাবায়ন কারার দাবি : টেকনাফ ডিগ্রী কলেজ সড়কটি বেহাল দশা

উন্নয়নের অগ্রগতি বাস্তাবায়ন কারার দাবি : টেকনাফ ডিগ্রী কলেজ সড়কটি বেহাল দশা

Road - Giasuddin  17.10.15 (news & 1pic) f1গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফের ঐতিয্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ডিগ্রী কলেজের চলাচলের সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। দীর্ঘদিন ধরে সকড়টির কারপেটিং উঠে গিয়ে ক্ষত-বিক্ষত হয়ে পড়ে আছে। এতে প্রতিনিয়ত এই সড়ক দিয়ে চলাচল করতে দুর্ভোগ পোহাচ্ছে কলেজের ছাত্র- ছাত্রী ও এলাকার জনসাধারন। এই সড়ক দিয়ে প্রতিদিন টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা থেকে সিএনজি , টমটম , রিক্সা দিয়ে শত শত ছাত্র-ছাত্রী যাতায়াত করে থাকেন। অথচ অনেক দিন যাবত সড়কটি বেহাল দশার কারনে চরম দুর্ভোগের শিকার হচ্ছে কমলমতি ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের জনতা। এমন কি সড়কটিতে বড় বড় গর্ত হওয়ার কারনে ছোট খাটো দুর্ঘটনা লেগেই আছে।

সরেজমিনে সড়কটি পরির্দশন করে আরো দেখা যায়, সড়কটি টেকনাফ পৌরসভার আওয়াতাধীন ৬নং ওয়ার্ডে অবস্থিত। জন বহুল এলাকার এই সড়কটির বেহার দশার কারনে দিন দিন জন দুর্ভোগ বাড়ছে। টেকনাফ ডিগ্রী কলেজের ছাত্র-ছাত্রীদের চলাচলের পাশাপাশি টেকনাফের নাম করা দুইটি কিন্ডার গার্টেন কেজি স্কুলের কমলমতি শিশু ছাত্র-ছাত্রীরা এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। এলাকার সচেতন মহল মনে করেন টেকনাফ পৌরসভার নাম করা শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে এই এলাকায়। সকাল থেকে বিকাল পর্যন্ত এই সড়ক দিয়ে আমাদের এলাকার আগামী দিনের ভবিষৎকারি ও আমাদের ছেলে মেয়েরা যাতায়াত করে থাকে। সড়কটি বেহাল দশার কারনে আমারা বাসায় চিন্তায় থাকি। কারন যে কোন মুহুর্তে হয়ে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তাই আমাদের দাবি খুব তাড়াতাড়ি সড়কটি সংস্কার করা প্রয়োজন। ক্ষত-বিক্ষত সড়কটির উন্নয়নের ব্যাপারে পৌর কর্তৃপক্ষ সুত্রে জানা যায়, এই সড়কটি পুর্ন নির্মানের জন্য গত দুই মাস আগে প্রায় ৮লক্ষ টাকার একটি বাজেট পাস করে টেন্ডার দেওয়া হয়েছে। এবং এই কাজটি করার দায়িত্ব পেয়েছে হ্নীলা এলাকার কাইছার নামে এক ঠিকারদার।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক টেকনাফ ডিগ্রী কলেজের কয়েকজন ছাত্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ঠিকারদার কায়ছার কাজ পেয়েছে প্রায় তিন মাস আগে অথচ কি কারনে সেই কাজ করছে না সেই প্রশ্নের উত্তর আমরা খুঁজে পাচ্ছি না। তারা আরো বলেন, এ সড়কটির উন্নয়ন কাজে যেন কোন দুই নাম্বারী না হয় সেই দিকে পৌর কর্তৃপক্ষসহ সবার লক্ষ্য রাখতে হবে।

এ ব্যাপারে টেকনাফ পৌরসভার প্রকোশলী জহির উদ্দিন বলেন, আমাদের পৌর মেয়র হাজি মো. ইসলাম মেয়র হওয়ার পর থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে এমন কোন সড়ক নেই যে সঠিক সময়ে উন্নয়ন করে নাই। প্রতিটি এলাকার গুরুত্ব পুর্নসড়ক গুলোর উন্নয়নের কাজ শেষ করা হয়েছে। এই সড়কটিও সময়মত পুর্ননির্মাণ করা হত। বৃষ্টির কারনে ঠিকারদার এত দিন কাজে হাত দিতে পারে নাই। আগামী দুই একদিনের মধ্যে উন্নয়নের কাজ শুরু করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/