সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / এমএএফ’র সাইবার বুলিং ও কিশোর গ্যাং নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত

এমএএফ’র সাইবার বুলিং ও কিশোর গ্যাং নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার জেলায় বাংলাদেশের একমাত্র পাহাড়ী দ্বীপ কক্সবাজারের মহেশখালী উপজেলায় মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম (এমএএফ), কক্সবাজার এর আয়োজনে “সাইবার বুলিং ও কিশোর গ্যাং নিয়ন্ত্রণে করণীয়” শীর্ষক কমিউনিটি টাউন হল সভা মহেশখালী উপজেলা মিলনায়তনে ১৩ জুলাই অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের মাননীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মহেশখালী উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) মোঃ তাছবীর হোসেন, মহেশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ তাজ উদ্দিন। এতে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার সভাপতি ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রাজনৈতিক ফেলো এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম। মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার এর কার্যক্রম তোলে ধরেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার এর সাধারণ সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রাজনৈতিক ফেলো এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কক্সবাজার জেলার দপ্তর সম্পাদক ইউসুফ বদরী। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সার্বিক কর্মকান্ড উপস্থাপন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ সদরুল আমিন।

সাইবার বুলিং ও কিশোর গ্যাং নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজারের জয়েন্ট জেনারেল সেক্রেটারী ও মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ রুহুল আমিন, আলোচনা করেন এমএএফ এর সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র রাজনৈতিক ফেলো কক্সবাজার জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি নুরুল আজিম কনক, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা বিএনপির সদস্য হুমায়রা বেগম, কক্সবাজার সদর উপজেলার নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান ও এমএএফ সদস্য অধ্যাপিকা রোমেনা আক্তার, মহেশখালী ‍উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনওয়ারা কাজল, মহেশখালী যুবদলের যুগ্ম সম্পাদক আনোয়ার পাশা, মহেশখালী মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিনা আকতার, মহেশখালী উপজেলা প্রেস ক্লাব সভাপতি মোঃ ইউনুস, হোয়ানক কলেজের অধ্যক্ষ ছরওয়ার কামাল।

এরপর ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল চট্টগ্রামে অঞ্চলের রিজিওনাল কো-অর্ডিনেটর মোহাম্মদ ওবায়দুর রহমান এর সঞ্চালনায় মুক্ত আলোচনা পর্ব অনুষ্টিত হয় এতে মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম (এমএএফ) কক্সবাজারের সদস্যগণ ছাড়াও মহেশখালী উপজেলার শিক্ষক, রাজনৈতিক দলের প্রতিনিধি, সাংবাদিক, অভিভাবক নারী ও যুব প্রতিনিধি, সিভিল সোসাইটি, বিভিন্ন স্বেচ্ছাসেবী যুব সংগঠনের প্রতিনিধি, স্বেচ্ছাসেবক প্রতিনিধি অংশগ্রহন করেন। এর পর অতিথি মন্ডলীর দিক নির্দেশনামূলক বক্তব্যের মাধ্যমে টাউন হল সভা সমাপ্ত হয়।

মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম-এমএএফ একটি বহুদলীয় স্বেচ্ছাসেবী রাজনৈতিক ফোরাম যা বাংলাদেশের প্রধান তিনটি রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তরুণ নেতাকর্মীদের নিয়ে গঠিত। ইউএসএআইডি’র অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যাল বাস্তবায়িত ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় দলগুলোর পলিটিক্যাল ফেলো ও মাস্টার ট্রেইনারদের সমন্বয়ে এমএএফ কক্সবাজার ইউনিট পরিচালিত হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ডায়াবেটিসের অচেনা ৭ লক্ষণ https://coxview.com/health-diabetes/

ডায়াবেটিসের অচেনা ৭ লক্ষণ

অনলাইন ডেস্ক : দীর্ঘদিন ধরে ডায়াবেটিস রয়েছে। এই রোগের উপসর্গ, লক্ষণ সম্পর্কে প্রাথমিক ধারণা অনেকেরই ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/