সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / এ্যাডভোকেট মোজাম্মেল হকের প্রথম মৃত্যুবার্ষিকী

এ্যাডভোকেট মোজাম্মেল হকের প্রথম মৃত্যুবার্ষিকী

Rafiq - Lama 18-1-16 (news 1pic)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

১৮ জানুয়ারী সোমবার লামা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক নির্বাচিত সদস্য, আইনজীবি আলহাজ্ব এডভোকেট মোঃ মোজাম্মেল হক-এর ১ম মৃত্যুবার্ষিকী।

২০১৫ সালের ১৮ জানুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে কলিকাতা রবীন্দ্রনাথ ঠাকুর আন্তর্জাতিক কার্ডিয়্যাল রিচার্জ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি ১৯৫৭ সালের ১২ই আগষ্ট বরিশাল জেলার সদর উপজেলাধীন শাহেস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ চর আইচা গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মৃত আরজ আলী আকন। মাতার নাম মৃত রহিমা বেগম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.এ (রাষ্ট্র বিজ্ঞান) এলএলবি ডিগ্রী অর্জন করেন।

এডভোকেট মোঃ মোজাম্মেল হক আইনী পেশায় এডভোকেট হিসেবে বান্দরবান জজ কোর্ট ও লামা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৬ সালে তিনি লামা ফাঁসিয়াখালী সড়ক, ১৯৭৯ সালে লামা থানাকে মহকুমায় রুপান্তর ও আশির দশকে লামাকে বিদ্যুতায়নে অগ্রনী ভুমিকা পালন করেন। পাশাপাশি তিনি বান্দরবান জেলা আইনজীবি সমিতি’র সহ-সভাপতি, বান্দরবান জজ কোর্টের সাবেক জিপি, বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও লামা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিষ্ঠাকালীন সাবেক নির্বাচিত সদস্য, মাতামুহুরী কলেজের প্রতিষ্ঠাতা প্রভাষকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি লামা উপজেলার প্রথম সবুজগিরি নামে একটি কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠা করেন।

সেই সময় তিনি স্কুল কলেজ, মাদ্রাসা, রাস্তা ঘাট, ধর্মীয় প্রতিষ্ঠান, ব্রিজ কালভার্টসহ ব্যাপক উন্নয়নের কাজে সম্পৃক্ত থেকে লামাকে আলোকিত করেন। মৃত্যুকালে তিনি ১ স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। আজ ১৮ জানুয়ারী সোমবার এডভোকেট মোজাম্মেল হক ফাউন্ডেশন এর উদ্যোগে দুপুর ১২টায় তার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নিজ বাস ভবনে কোরআন খানী, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। আত্মীয় স্বজন ও গুণগ্রাহীদের যথা সময়ে উপস্থিত থাকতে মরহুমের পরিবারের পক্ষ থেকে বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে। নানান উন্নয়নমূখী কাজের জন্য তিনি অত্র জেলায় কিংবদন্তী হয়ে আছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/