সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / কক্সবাজারে ইভিএম মেশিন ভোটগ্রহনে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

কক্সবাজারে ইভিএম মেশিন ভোটগ্রহনে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

নিজন্ব প্রতিবেদক; ঈদগাঁও :

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনের সকল কেন্দ্রে ইলেকট্রনিং ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

সদর উপজেলার ১০ ইউনিয়ন ও একটি পৌরসভার ১০৮টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ উপলক্ষে ২২ মার্চ শুক্রবার সকাল থেকে ২দিনব্যাপী সিটি কলেজে ইভিএম মেশিন প্রদর্শনকারীদের (ডেমোনেস্টেটর) প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

কক্সবাজার জেলা নির্বাচন অফিস এ কর্মশালার আয়োজন করেছে। কর্মশালায় সদর উপজেলার ১০৮টি কেন্দ্রের ২৫৫১ জন ইভিএম মেশিন প্রদর্শনকারী অংশ নিচ্ছেন। প্রথম দিনে ৩২৪জন এ প্রশিক্ষণ কর্মশালা অংশ নিচ্ছে।

এরা সদর উপজেলার বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ইভিএম পদ্ধতিতে ভোট দেবার পদ্ধতি ভোটার দের শেখাবেন। আগামী ২৪ থেকে ২৮ মার্চ চার দিন পর্যন্ত ইভিএম পদ্ধতিতে কিভাবে ভোট দিতে হবে তা প্রদর্শন করা হবে। তাছাড়া আগামী ২৯ মার্চ সব কেন্দ্রে মক ভোটিং অনুষ্ঠিত হবে।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন রাজশাহী সহকারী আঞ্চলিক নির্বাচন অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম ও জেলা নির্বাচন অফিসার বশির আহমেদ সহ ৫২ সদস্যের একটি প্রশিক্ষক দল।

শুক্রবার কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে ইভিএমের মাধ্যমে ভোট প্রদানের উপকারিতা, সহজবোধ্যতা ও স্বচ্ছতা সম্পর্কে ভোটারদের সচেতন করার উপর গুরুত্বারোপ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

এসময় আরও উপস্থিতি ছিলেন, কক্সবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান মোল্লা জেলা নির্বাচনী কর্মকর্তা বশির আহমদ প্রমুখ।

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার জানান, আগামী ৩১ মার্চ কক্সবাজার সদর উপজেলার ১০৮টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য, সারা দেশে কক্সবাজার সদর সহ মাত্র ৬টি উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। কক্সবাজার পৌরসভা এবং সদরের ১০ ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৬৪৪ জন। তাৎমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৪৪২ এবং মহিলা ১ লাখ ২১ হাজার ২০২ জন। আগামি ৩১ মার্চ ইভিএমের মাধ্যমে সদরের ১০৮টি ভোট কেন্দ্রের ৬২৪টি বুথে ভোট গ্রহন করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/05/Election-Sagar-6-5-24.jpg

ঈদগাঁও উপজেলা নির্বাচনে চারজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে দ্বিমুখী লড়াইয়ের আভাস

  এম আবু হেনা সাগর;ঈদগাঁও : অবশেষে বহুল প্রত্যাশিত কক্সবাজারের নবসৃষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে চারজন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/