সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সিরাজুল ইসলাম সভাপতি; মোহাম্মদ তারেক সাধারণ সম্পাদক নির্বাচিত

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সিরাজুল ইসলাম সভাপতি; মোহাম্মদ তারেক সাধারণ সম্পাদক নির্বাচিত

মুহাম্মদ শফিকুল ইসলাম :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদে মনোনীত প্যানেলে অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম-৪ সভাপতি এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ তারেক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম-৪ সভাপতি পদে ভোট পেয়েছেন ৩৯১ ভোট, তাঁর প্রতিদ্বন্দ্বি জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্যানেলে অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন পেয়েছেন ৩৮২ ভোট। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তারেক সাধারণ সম্পাদক পদে ভোট পেয়েছেন ৪৪৯ ভোট তাঁর প্রতিদ্বন্দ্বি জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত প্যানেলে অ্যাডভোকেট তাহের আহমদ সিকদার পেয়েছেন ৩২৭ ভোট।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন-২০২৩ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণ চলাকালে সমিতি ভবন ঘিরে ছিল উৎসবের আমেজ। মহেশখালী চৌকি বার ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভোট কেন্দ্র ১ এবং কুতুবদিয়া ও চকরিয়া চৌকি বার ভোট কেন্দ্র ২ একযোগে ২৫ ফেব্রুয়ারি শনিবার সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৩ টা পর্যন্ত একটানা এ ভোট গ্রহণ চলে। রাত ১১ টা অবদি ভোট গণনা চলে। এবার কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ৮৫৪ জন চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।

মোট দুই প্যানেল এ নির্বাচনে অংশগ্রহণ করে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন এবং সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তারেক সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্যদিকে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী আইনজীবীদের ব্যানারে প্যানেল গঠন করেছেন বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা। আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলে সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ সিরাজুল ইসলাম-৪ সভাপতি এবং অ্যাডভোকেট তাহের আহমদ সিকদার সাধারণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহণ করেন।

এদিকে নির্ধারিত সময় অনুযায়ি ভোট গ্রহণ শেষে ভোট গণনা শুরু হয়। এবারের নির্বাচনে কমিশনের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার মুহাম্মদ বাকের অ্যাডভোকেট, সহকারী প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ নুরুল হুদা অ্যাডভোকেট, মোহাম্মদ ফেরদাউস অ্যাডভোকেট ও মোঃ নুর উল আলম অ্যাডভোকেট এবং নির্বাচন কমিশন মোস্তাক আহমদ-৪ অ্যাডভোকেট, ফরিদ আহমদ অ্যাডভোকেট, নুর আহমদ-২ অ্যাডভোকেট, আবু ছিদ্দিক অ্যাডভোকেট, মোহাম্মদ সিরাজ উল্লাহ অ্যাডভোকেট।

নির্বাচনের ফলাফল নিম্নমতে বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হয়:

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/02/CoxsBazar-District-Bar-Association-Election-Result-01.jpg?resize=620%2C557&ssl=1
https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/02/CoxsBazar-District-Bar-Association-Election-Result-02.jpg?resize=620%2C484&ssl=1
Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sayed-Alam-Sagar-21-4-24.jpeg

ঈদগাঁও ইউপির চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচনী জনমত জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার ভিন্ন পরিসরে প্রচারণায় চালিয়ে যাচ্ছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/