সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কক্সবাজার শহরে ঝুঁকিপূর্ণ আরো বসতি উচ্ছেদ

কক্সবাজার শহরে ঝুঁকিপূর্ণ আরো বসতি উচ্ছেদ

Ocched (3)নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার শহরের লাইট হাউজ পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারি আরো ২০ টি বসতঘর উচ্ছেদ করা হয়েছে বুধবার। গত দু’দিনে শহরের বিভিন্ন এলাকায় ঝুঁকিপূর্ণ দেড় শতাধিক বসতঘর উচ্ছেদ করলো জেলা প্রশাসন। তবে কলাতলি হাইওয়ে রেস্ট হাউসের পাহাড়ে সরকারী ভূমি অবৈধ দখল করে রোহিঙ্গাদের ঝুঁকিপূর্ণ বসতঘরগুলো এবং সৈকতপাড়ার আশপাশ ও টিএন্ডটি পাহাড়ের পাদদেশের অবৈধ বসতিগুলো উচ্ছেদ না করায় জনমনে ক্ষোভ বিরাজ করছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান, তার নেতৃত্বে একটি দল বুধবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত শহরের লাইট হাউস এলাকার পাহাড় থেকে ঝুঁকিপূর্ণ ২০টি বসত ঘর উচ্ছেদ করেন। ওই সময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র সরওয়ার কামাল।Ocched (2)

২৭ জুলাই পাহাড় ধসে কক্সবাজার শহরে ৫ জনের প্রাণহানির পর টনক নড়ে প্রশাসনের। মঙ্গলবার সকাল থেকে কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় ঝুঁকিপূর্ণ শতাধিক বসতঘর উচ্ছেদ করে জেলা প্রশাসন। এ ছাড়া ঝুকিপূর্ণ স্থান থেকে লোকজনকে সরে যেতে নিদের্শনা দিয়ে বিশেষ প্রচারাভিযানও চালানো হচ্ছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আহমদ হোসেনের নেতৃত্বে একটি ও সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাজাহারুল ইসলাম এবং কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরিফুল ইসলামের নেতৃত্বে পৃথক টিমসহ ২টি টিম মঙ্গলবার সকাল থেকে বিকাল ৪ টা পর্যন্ত অভিযান চালায়। এসময় বিজিবি ও পুলিশের টিম উচ্ছেদ অভিযানে সহযোগীতা করেন।

Ocched (2) Ocched (6)মঙ্গলবারের উচ্ছেদ অভিযানে শহরতলির কলাতলী লাইটহাউজ, শুকনাছড়ি মুজিবনগর, কলাতলী জেল গেইট, ডিককুল সহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঝুঁকিপূর্ণ শতাধিক বসতঘর উচ্ছেদ করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/