সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কলকাতার তপতী চ্যাটার্জী পুরস্কার পেল ইসলামপুরের কবি ঈফতেখার : রিপোর্টার্স সোসাইটির অভিনন্দন

কলকাতার তপতী চ্যাটার্জী পুরস্কার পেল ইসলামপুরের কবি ঈফতেখার : রিপোর্টার্স সোসাইটির অভিনন্দন

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কলকাতার তপতী চ্যাটার্জী পুরুষ্কার পেল কক্সবাজার সদরের ইসলামপুরের কবি ঈফতেখার মিল্টন। বিগত বছরে আগষ্টে পান্ডুলিপি আহবান করে দুই বাংলার তরুণ কবিদের কাছে। দীর্ঘ ছয়মাস পর নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। বিচারকের দায়িত্বে ছিলেন কলকাতার সত্তর দশকের খ্যাতিমান কবি গৌতম চৌধুরি ও সুব্রত সরকার এবং বাংলাদেশের কবি ফরিদ কবির। ‘না কবি না বৈঞ্চবী’ কব্য গ্রন্থের জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছেন ঈফতেখার ঈশপ। ওপার বাংলা থেকে নির্বাচিত হয়েছেন পশ্চিম বঙ্গে রঙ্গন রায়। আগামী ৭ ফেব্রুয়ারি কলকাতার বই মেলার প্রেস কর্ণারে খ্যাতিমান প্রকাশনী ঐহিক প্রকাশন থেকে বই দুটির মোড়ক উন্মোচন করা হবে বলে জানান কর্তৃপক্ষ।

ঈফতেখার উদ্দিন মিল্টন এর ফেসবুক টাইমলাইনে কৃতজ্ঞতার দু’বাক্য: আপনাদের সকলের ভালোবাসায় সিক্ত। আমি রাতে ক্ষেতে সেচ দিচ্ছিলাম। হঠাৎ একটা নাম্বার থেকে ফোন আসে। দেখে বুঝতে পারি নাম্বারটি বাংলাদেশের নয়। ফোন রিসিভ করতেই ওপাশ থেকে ভেসে আসে ‘অভিনন্দন ঈফতেখার ঈশপ’ আপনি তপতী চ্যাটার্জী পুরষ্কারের জন্য মনোনীত হয়েছেন। আমি শুধু এটুকুই জানতাম আমার একটা কবিতার বই হতে যাচ্ছে ‘তৃতীয় চোখ’ প্রকাশনী থেকে। রুবেল দা আর আলী প্রয়াস দা’কে ফোন করার পর ধীরে ধীরে স্পষ্ট হতে থাকে স্বপ্নে কাটানো ক্ষণ গুলো।

এদিকে ইসলামপুর নতুন অফিস এলাকার তরুন কবি ঈফতেখার উদ্দিন মিল্টন কলকাতার তপতী চ্যার্টার্জী পুরস্কারে ভূষিত হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান, ঈদগাহ রিপোর্টার্স সোসাইটির সভাপতি শাহিদ মোস্তফা শাহিদ,সাধারন সম্পাদক এইচ এম রুস্তম আলী, সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম মফি, নির্বাহী সদস্য এম আবুহেনা সাগর, এম শফিউল আলম আজাদ, আশফাক উদ্দিন আরাফাত, এম সরুয়ার শিফা,রফিক উদ্দিন লিটন, মিজবাহ উদ্দিন ও নেজাম উদ্দিন। নেতৃবৃন্দরা- তরুন কবি মিল্টনের উজ্জল ভবিষৎ কামনা করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/