সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / কাবুলের মিলিটারি একাডেমিতে জঙ্গি হামলা

কাবুলের মিলিটারি একাডেমিতে জঙ্গি হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলের মিলিটারি একাডেমিতে ভারী গোলাবর্ষণ ও বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। সোমবার স্থানীয় সময় ভোর পাঁচটার দিকে দ্য মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে এ ঘটনা ঘটে বলে স্থানীয় সংবাদমাধ্যমে বরাতে খবর দিয়েছে বিবিসি।

শনিবার কাবুলে বিস্ফোরক ভর্তি অ্যাম্বুলেন্স নিয়ে আত্মঘাতী হামলার রেশ কাটতে না কাটে এ হামলার ঘটনা ঘটল। জঙ্গিগোষ্ঠী তালেবানের ওই হামলায় ১০০ জন নিহত ও দেড় শতাধিক মানুষ আহত হন।

সম্প্রতি ইসলামিক স্টেট ও তালেবানরা আফগানিস্তানে হামলা জোরদার করেছে। শনিবারের আত্মঘাতী হামলার এক সপ্তাহ আগে কাবুলে আরেক হামলায় ২২ জন নিহত হন, যাদের বেশিরভাগই বিদেশি। তালেবান দুটি হামলার দায়ই স্বীকার করেছে।

তবে সোমবারের হামলার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। হতাহতের সঠিক পরিসংখ্যানও পাওয়া সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শী ও একাডেমিতে অবস্থানকারী সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম তোলো বলছে, হামলার পর সেখান থেকে একের পর এক বিস্ফোরণের শব্দ আসছে। ধারণা করা হচ্ছে, অস্ত্রধারী জঙ্গিরা গুলি করতে করতে মিলিটারি একাডেমিতে ঢুকে পড়েছে।

আরও খবর: অবিলম্বে সিরিয়ার মানবিজ থেকে মার্কিন সেনা সরাতে বলল তুরস্ক

ঘটনার পরপরই আফগান নিরাপত্তা বাহিনী ওই এলাকার সব রাস্তা বন্ধ করে দিয়েছে। এরআগে গত বছরের অক্টোবরে একই মিলিটারি একাডেমিতে জঙ্গি হামলায় ১৫ ক্যাডেট নিহত হয়েছিলেন। সূত্র:deshebideshe.com;ডেস্ক।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/