সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কুতুবদিয়ায় উত্তরণ বিদ্যানিকেতন স্কুলের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

কুতুবদিয়ায় উত্তরণ বিদ্যানিকেতন স্কুলের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

Aniom -1নিজস্ব প্রতিনিধি; কুতুবদিয়া :

কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নে অবস্থিত উত্তরন বিদ্যানিকেতন স্কুলের ম্যানেজিং কমিটি নিয়ম বহির্ভূতভাবে ও গোপনে গঠন করার গুরুতর অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ২৫ নভেম্বর বিদ্যালয় ম্যানেজিং কমিটির ২ অভিভাবক সদস্য ও বেশ কয়েকজন অভিভাবক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (চট্টগ্রাম) বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ সূত্রে প্রকাশ, গত আগষ্ট/১৫ইং এ বিদ্যালয়ে কোন ম্যানেজিং কমিটির সভা না করে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সম্পূর্ণ অন্যায়ভাবে নিয়ম বহিভুতভাবে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বরখাস্ত করে অন্য একজন সহকারী শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেখিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি অত্যান্ত গোপনে গঠন করার পাঁয়তারা করছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহম্মদ হোছাইন ৯ আগষ্ট কক্সবাজার ১নং যুগ্ম জেলা জজ আদালতে মামলা দায়ের করলে সাময়িক বরখাস্ত স্থগিত করার আদেশ দেয় এবং ২৩ আগষ্ট অবৈধ সাময়িক বরখাস্তের আদেশ বাতিল করেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জেলা জজ আদালতে আপিল করলে আদালত তার আপিল খারিচ করে প্রধান শিক্ষককে স্বপদে বহাল থাকার আদেশ প্রদান করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সরওয়ার আলম চৌধুরী আদালতের আদেশ অমান্য করে গোপনে সম্পূর্ণ বিধি বহির্ভূতভাবে ছাত্র/ছাত্রী, অভিভাবক এবং এলাকার কাউকে না জানিয়ে একজন দুর্নীতিবাজ প্রিজাইডিং অফিসার দিয়ে নির্বাচনের সকল কর্মকান্ড সম্পন্ন করে শিক্ষা বোর্ডে পাঠিয়েছে।

এ ব্যাপারে বর্তমান প্রধান শিক্ষক আহম্মদ হোছাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানায়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের ব্যাপারে তিনি কিছু জানেনা। তিনি আরো জানায়, বিদ্যালয়ের সভাপতি আমাকে হয়রানির উদ্দেশ্য নারী ও শিশু নির্যাতন মামলাসহ একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছরওয়ার আলম চৌধুরী জানায়, বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বাতেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক করে ম্যানেজিং কমিটি গঠন করে শিক্ষা বোর্ডে পাঠানো হয়েছে।

এদিকে এলাকার সচেতন মহল এবং বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এবং অভিভাবকরা গোপনে গঠিত পকেট কমিটিকে অনুমোদন না দেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম এর চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/