সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কোরবানীর ঈদকে সামনে রেখে ঈদগাওতে চোর দলের উৎপাত বেড়েই চলছে : পুলিশী টহল দাবী

কোরবানীর ঈদকে সামনে রেখে ঈদগাওতে চোর দলের উৎপাত বেড়েই চলছে : পুলিশী টহল দাবী

এম আবুহেনা সাগর; ঈদগাও :

কক্সবাজার সদরের ঈদগাওতে কোরবানীর ঈদকে সামনে রেখে সাম্প্রতিক সময়ে সংঘবদ্ধ চোরদলের উৎপাত আশংকাজনক হারে বেড়েই চলছে। যাতে করে, গ্রামগন্জের বাড়ী-ঘরে লোকজন চোরের খপ্পড় থেকে রক্ষা পেতে নির্ঘুম রাত জেগে পাহারা দিতেও শোনা যাচ্ছে।

জানা যায়, ২১ ও ২২ আগষ্ট গভীর রাতে সংঘবদ্ধ চোরদল ঈদগাও বাসষ্টেশনের দরগাহ গেইটের হাজী আবছার ষ্টোরের পার্শ্ববর্তী পল্লী চিকিৎসক আবদু ছালামের দোকানের পেছনের ভেন্টিনার ভেঙ্গে চোরেরা প্রবেশ করে আবছারের মুদি দোকানে। সেখান থেকে ২১ আগষ্ট দোকানের ক্যাশ ভেঙ্গে নগদ ১৬ হাজার টাকা এবং দোকানের প্রয়োজনীয় মালামাল ও ২২ আগষ্ট একই দোকান থেকে দামী একটি মোবাইল, ঘড়ি ও কিছু টাকা নিয়ে চম্পট দেয় চোরদল। সেই সাথে দোকানে লুটপাট চালায়। একই দিন দরগাহ সড়কের আরো একটি চায়ের দোকানে চোরদল চুরি কর্মকান্ড করার খবর পাওয়া গেছে।

এদিকে জেলা সদরের বৃহত্তর বানিজ্যিক নগরী ঈদগাও বাজারে রাতের বেলায় ব্যবসা প্রতিষ্টানে সার্বিক নিরাপত্তার কাজে প্রয়োজনীয় সংখ্যক নৈশ প্রহরী না থাকায় বাজারের ব্যবসায়ীরা রাএী কালিন সময়ে চরম আতংকে রয়েছে। ঈদগাও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সাবেক আহবায়ক ও প্রাক্তন মেম্বার সিরাজুল ইসলামের সাথে কথা হলে তিনি ঈদগাও বাজারে প্রায় সহশ্রাধিকেরও বেশি দোকান পাঠ রয়েছে। এসব ব্যবসা প্রতিষ্ঠানে রাতের বেলায় পাহারাদার হিসেবে ৭/৮ জন নৈশ প্রহরী রয়েছে।

তারা নিরবচ্ছিন্ন রাতে সেবা দিয়ে যাচ্ছে ব্যবসায়ীদের দোকান পাঠ। তবে এলাকার সচেতন মহলের মতে, বাজার ও বাসষ্টেশনের ব্যবসা প্রতিষ্টানে রাতের বেলায় পাহারা দেওয়ার জন্য প্রয়োজনীয় সংখ্যক নৈশ প্রহরী নিয়োগের জোর দাবী। সে সাথে পুলিশী টহলের দাবীও তুলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sayed-Alam-Sagar-21-4-24.jpeg

ঈদগাঁও ইউপির চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচনী জনমত জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার ভিন্ন পরিসরে প্রচারণায় চালিয়ে যাচ্ছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/