সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / গণমানুষের মধ্যে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সচেতনতা তৈরি করতে হবে – ঈদগড়ে জেলা প্রশাসক

গণমানুষের মধ্যে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সচেতনতা তৈরি করতে হবে – ঈদগড়ে জেলা প্রশাসক

হামিদুল হক, ঈদগড় :

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। শান্তির বার্তা নিয়ে এ ধর্মের প্রবর্তক বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। ইসলাম মানবতার ধর্ম। মানুষের কল্যাণ সাধনই এ ধর্মের মূল লক্ষ্য। হিংসা, হানাহানি, উগ্রতা ও সন্ত্রাসী কর্মকান্ড ইসলাম কোনমতেই সমর্থন করে না। পৃথিবীর অপরাপর ধর্মগুলো আমাদেরকে শান্তির বাণী শোনায়। তিনি জঙ্গিপনা ও সন্ত্রাসী কর্মকান্ডের সাথে যারা জড়িত তারা ইসলামের প্রকৃত অনুসারী নয় মন্তব্য করে বলেন, দেশ ও জাতির স্বার্থে আমাদেরকে এ অপকর্ম থেকে বিরত থাকতে হবে। সর্বস্তরের গণমানুষের মধ্যে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সচেতনতা তৈরি করতে হবে। জঙ্গিবাদকে সবসময় ঘৃণার চোখে দেখতে হবে। তিনি ১১ মে সকালে জেলার দূর্গম পাহাড়ী এলাকা ঈদগড়ে কক্সবাজার জেলার সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিশেষ মতবিনিময় সভায় উপরোক্ত মন্তব্য করেন।

রামু উপজেলা প্রশাসন কর্তৃক ঈদগড় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহজাহান মিয়া।

বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ড. এ.কে.এম ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামীলীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম, রামু থানা অফিসার্স ইনচার্জ প্রভাষ চন্দ্র, রামু কেন্দ্রীয় জামে মসজিদ খতিব হাফেজ মাওলানা আবদুল হক, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৭ এর কর্মকর্তা রুহুল আমিন। বক্তব্য রাখেন ঈদগড় ইউনিয়ন চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, স্থানীয় প্রবীণ সাংবাদিক নুরুল আলম ফেরদৌসী, ইউনিয়ন আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাঙ্গালী, ইউনিয়ন আ.লীগ সাংগঠনিক সম্পাদক ডা. আয়ুব তাহের, বুড্ডিস্ট সমিতির সভাপতি তপন বড়ুয়া, স্থানীয় শিক্ষিকা দিলোয়ারা বেগম প্রমুখ।

ঈদগড়ের সাংবাদিক কামাল শিশিরের সঞ্চালনায় এ মত বিনিময়ে স্থানীয় সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী ও সাধারণ জনতাসহ বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক লোকজন অংশ নেন। জেলা পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, এলাকায় অপরিচিত লোকজনকে দেখলে পুলিশ প্রশাসনকে অবহিত করবেন। সন্দেহজনক ব্যক্তিবর্গ থেকে যথা সম্ভব সাবধান থাকবেন। আত্মীয়-স্বজন বা পরিবারের কেউ এ কাজে যাতে সম্পৃক্ত হতে না পারে তার জন্য সবসময় আপনাদেরকে চোখ কান খোলা রাখতে হবে। তিনি জনগণের সচেতনতায় এলাকা থেকে সকল ধরণের সন্ত্রাস, উগ্রতা ও জঙ্গিপনা দূর হতে পারে বলে মন্তব্য করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/