সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ার সনাক-টিআইবি’র আয়োজনে প্রশ্ন ফাঁস রোধে মানববন্ধন

চকরিয়ার সনাক-টিআইবি’র আয়োজনে প্রশ্ন ফাঁস রোধে মানববন্ধন

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে সরকারের কঠোর ও কার্যকর পদক্ষেপ না থাকায় দিন দিন প্রশ্ন ফাঁস মহামারী আকার ধারণ করেছে। প্রশ্ন ফাঁসকারীদের বিরুদ্ধে শুরু থেকেই যদি কঠোর হতো আজকে হয়তো এই সমস্যা মহামারী আকার ধারণ করতোনা।

অন্যদিকে তথ্য প্রযুক্তির অপব্যবহার করে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে, এতে মেধাবী শিক্ষার্থীরা বেশী ক্ষতির সম্মুখিন হচ্ছেন। এ অবস্থা চলতে থাকলে আগামীতে একটি মেধাহীন জাতিতে পরিনত হওয়ার সম্ভাবনা রয়েছে।

রবিবার সকাল ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের চিরিংগায় সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে “পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে জনসচেতনতা সৃষ্টি ও সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে “শিক্ষা খাতে সুশাসন ও মেধাভিত্তিক বাংলাদেশ চাই, পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কার্যকর নিয়ন্ত্রণ” এর দাবিতে মানববন্ধন কর্মসূচিতে বক্তরা এসব কথা বলেন। সনাক’ চকরিয়ার সভাপতি অধ্যাপক এ কে এম শাহাবুদ্দিন মানববন্ধনে সভাপতিত্ব করেন ।

এতে সনাকের এ দাবির সাথে একাত্মতা প্রকাশ মানববন্ধনের বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি অংশগ্রহণ করেন। এসময় দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহনের লক্ষ্যে প্রশ্ন ফাঁস রোধে সহায়ক হিসেবে অবদান রাখার লক্ষ্যে সনাক-টিআইবির পক্ষ থেকে ৯ দফা সুপারিশ তুলে ধরা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সনাকের সাবেক সভাপতি ও ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী, চকরিয়া আবাসিক মহিলা কলেজের প্রভাষক বুলবুল জান্নাত শাহীন, পিসফুল ইউনাইটেড ক্লাবের সাধারণ সম্পাদক মো.শহিদুল ইসলাম, ডি এন্ড জি (ডিসিপ্লিন এন্ড গ্রেস) ক্লাবের সভাপতি মোহাম্মদ তানভীর এবং টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলম। এ সময় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থী প্রতিনিধি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য একই সময়ে সনাক-টিআইবি চকরিয়ার অনুপ্রেরণায় গঠিত কক্সবাজার ইয়েস ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এবং লামা-আলীকদম ইয়েস ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে লামা উপজেলা পরিষদের সামনে বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধির স্বতঃফূর্ত অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি পালনের মধ্য দিয়ে ৯ দফা সুপারিশ তুলে ধরা হয়।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/