সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় কুপিয়ে জখম হওয়া ভাই-বোন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

চকরিয়ায় কুপিয়ে জখম হওয়া ভাই-বোন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

(বখাটেদের শাস্তির দাবিতে মহাসড়কে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ার রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীতে পড়ুয়া পাপিয়া ও হৃদয় নামের ভাই-বোনকে কপিয়ে আহত করার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার দুুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের স্কুল সংলগ্ন সড়কে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারী মহান মাতৃভাষা দিবসের দিন স্কুলের অনুষ্টানে যাওয়ার পথে বখাটেরা পাপিয়াকে কুপ্রস্তাব ও উত্যক্ত করলে তার ভাই হৃদয় প্রতিবাদ করে। ওই সময় ভ্ইা-বোনকে কিল-ঘুষি মারে। এ ঘটনায় তাদের মা আমেনা বেগম বাদি হয়ে ২৩ ফেব্রুয়ারী চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে আটজনকে আসামী করে একটি মামল দায়ের করেন। এই মামলার এজাহারনামীয় দুইজনকে আটক করেছে পুলিশ। ফলে বখাটে চক্র ক্ষিপ্ত হয়ে গত ২৬ ফেব্রুয়ারী স্কুলে যাওয়ার পথে আবারও ওই বখাটেরা অতর্কিত হামলা ও কুপিয়ে গুরুতর আহত করে পাপিয়া সুলতানা প্রিয়া ও তার ভাই রাকিবুল ইসলাম হৃদয়কে। রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে পড়ুয়া গুরুতর জখম হওয়া ভাই-বোন এখনো চিকিৎসাধীন অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে কক্সবাজার সদর হাসপাতালে।

দ্বিতীয় দফায় হামলার পর বখাটে দলের আর কোন সদস্যকে আটক করতে পারেনি পুলিশ। ফলে ক্ষোভের সঞ্চার ছড়িয়ে পড়ে রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে। তারই প্রেক্ষিতে বখাটেদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৪ মার্চ শনিবার দুপুরে স্কুলের নিকটবর্তী মহাসড়কে প্রতিবাদসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/