সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় দুর্নীতি বিরোধী দিবস পালিত

চকরিয়ায় দুর্নীতি বিরোধী দিবস পালিত

 

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

দুর্নীতি কি? কিভাবে দুর্নীতি সৃষ্টি হয়? দুর্নীতির কারণে সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের কোন ধরনের সমস্যার সৃষ্টি হয়, তা বিভিন্ন শ্রেনী-পেশার পাশাপাশি কেটে খাওয়া মানুষেরও জানতে ও সচেতন হতে হবে। নচেৎ দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। দুর্নীতি মুক্ত হলেই ধনী-গরীভের বৈষম্য কমে আসবে এবং উন্নয়নের শিখরে পৌঁছবে দেশ। শনিবার সকালে কক্সবাজারের চকরিয়ায় আয়োজিত ‘আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস’ এর আলোচনায় বক্তরা এসব কথা বলেন।

‘আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই’ প্রতিপাদ্যকে সামনে রেখে চকরিয়ায় র‌্যালী, মানববন্ধন ও আলোচনা অনুষ্টান আয়োজন করে চকরিয়া উপজেলা প্রশাসন। কর্মসূচি পালনে সহযোগীতা করেন দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি।

শনিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন চত্তর থেকে এক র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মাঠে মানববন্ধন ও আলোচনা অনুষ্টান হয়। সকালে র‌্যালীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

দুর্নীতি প্রতিরোধ কমিটি চকরিয়া শাখার সভাপতি মোহাম্মদ নোমানের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনায় দুর্নীতি নিয়ে বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, সনাক সভাপতি অধ্যাপক এ.কে এম সাহাবউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন-চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত, টিআইবি’র এরিয়া ম্যানেজার জাহাঙ্গীর আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমানসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/