সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় বনদস্যুর হামলায় তিন বনকর্মী আহত : লুট হওয়া বন্দুক ১২ঘন্টা পর উদ্ধার

চকরিয়ায় বনদস্যুর হামলায় তিন বনকর্মী আহত : লুট হওয়া বন্দুক ১২ঘন্টা পর উদ্ধার


মুকুল কান্তি দাশ; চকরিয়া :
কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের জুমনগর এলাকায় বনদস্যুদের হামলায় তিনজন বনকর্মী আহত হয়েছেন। ওই সময় বনকর্মীদের কাছ থেকে একটি বন্দুক লুট করা হয়। ১২ঘন্টা পর ওই বন্দুক উদ্ধার করে পুলিশ। চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি বিটের বনজ সম্পদ রক্ষা করতে গিয়ে বনকর্মীরা বনদস্যু কর্তৃক হামলার শিকার হয়।

জানা গেছে, চকরিয়া সদর থেকে ২৯ কিলোমিটার দুরে ফুলছড়ি বনবিট। এই বিট অফিস থেকে ৪ কিলোমিটার দুরে বনবিভাগের বনাঞ্চল ঘেরা জুমনগর। ওই এলাকায় ১৯ এপ্রিল বনকর্মীদের উপর হামলা চালিয়ে আহত করা ছাড়াও বন্দুক লুটের ঘটনা ঘটলেও তা প্রকাশ পায়নি দূরত্বগত কারণে। শুক্রবার রাতে ওই ঘটনায় চকরিয়া থানায় মামলা হলে জানাজানি হয় বনদস্যুদের হামলার ঘটনাটি।

ফুলছড়ি বিট কর্মকর্তা মো. ছৈয়দ আলম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ৩০জন সহ ৩৮জনকে আসামী করে দায়ের করা হয় মামলাটি। মামলায় দাবী করা হয় বনজসম্পদ লুট হচ্ছে খবর পেয়ে বনকর্মীরা অভিযানে যাওয়া মাত্রই বনদস্যুরা হামলা চালায়। এসময় আহত হয় বনপ্রহরী আল আমিন, আবদুল আজিজ পাটোয়ারীসহ তিনজন। তৎমধ্যে আহত আল আমিনের অবস্থা গুরুতর।

ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া বলেন, বনদস্যুদের হামলায় আহত বনকর্মীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার হয়েছে লুট করা বন্দুক।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বনকর্মীদের উপর হামলা ও বন্দুক লুটের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বনবিভাগের পক্ষ থেকে। এ মামলার তদন্ত কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়েছে এসআই আমিনুল ইসলামকে। শুক্রবার রাতে মামলা দায়েরের আগেই অভিযোগ পেয়ে থানায় এএসআই জুয়েল রায়ের নেতৃত্বে পুলিশ ফোর্স অভিযান চালিয়ে লুট হওয়া বন্দুক ১২ঘন্টা পর জঙ্গল থেকে উদ্ধার করেছে। হামলায় জড়িতদের প্রেপ্তারে অভিযান চলছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/