সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / চকরিয়ায় বন্যা-কোমেনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এবার এগিয়ে এলো ‘ইপসা’

চকরিয়ায় বন্যা-কোমেনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এবার এগিয়ে এলো ‘ইপসা’

IFSA - Mukul 17-10-15 (news & 1pic)মুকুল কান্তি দাশ, চকরিয়া:

দিনমজুরী করলেও টেনেহিচড়ে চলছিলো সংসার। অভাব থাকলেও ছিল আশ্রয় স্থান। সবকিছুই কেড়ে নিয়েছে বন্যা ও কোমেন। প্রাকৃতিক দুর্যোগের উপর্যুপরি আঘাতে কূল-কিনারাহীন হয়ে পড়েছে চকরিয়ার উপকূলীয় এলাকার হাজার হাজার পরিবার। এই অবস্থায় ওই অসহায় পরিবার সদস্যদের কোনভাবে বাঁচিয়ে রাখতে এবার এগিয়ে এসেছে ইপসা। বেসরকারী এই সংস্থাটি উপকূলীয় ইউনিয়ন কোণাখালীর ক্ষতিগ্রস্ত ১৮২১ পরিবারকে আর্থিক সাহার্য্য দিচ্ছে। প্রতি পরিবারকে তিন কিস্তিতে ৩ হাজার টাকা করে ৯ হাজার টাকা দেয়া হবে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এসব পরিবারকে দেয়া হবে ১ কোটি ৬৩ লাখ ৮৯ হাজার টাকা।

শনিবার ১৮০ পরিবার প্রথম কিস্তির টাকা পেয়েছে। পর্যায়ক্রমে তালিকাভুক্ত সকল পরিবারকে আর্থিক সাহায্যের টাকা প্রদান করা হবে। প্রথমদিন অসহায় পরিবার সদস্যদের হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টাকা তুলে দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম।

কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড’র সহযোগিতায়, ডিএফআইডি’র অর্থায়নে ইপসা কর্তৃক বাস্তবায়নকৃত বন্যা রেস্পন্স প্রকল্পের আওতায় প্রত্যেক উপকারভোগী ৯০০০/- টাকা শর্তবিহীন অনুদান পাচ্ছে।

অর্থ বিতরণ অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়াম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার, নারী কনসোর্টিয়ামের ম্যানেজার মো: ইকবাল আহমেদ, কনসার্ণ ওয়ার্ল্ডওয়াইড’র ফিল্ড কো-অর্ডিনেটর নজরুল ইসলাম বুলবুল এবং এএসসি’র নির্বাহী পরিচালক মো: নোমান।

ইপসা’র প্রজেক্ট ম্যানেজার নুর মোহাম্মদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইপসা’র পরিচালক (সোশ্যাল ডেভেলপমেন্ট) মো: মাহাবুবুর রহমান।

প্রধান অতিথি’র বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, বলেন সরকার ও বেসরকারী প্রতিষ্ঠানের উদ্যোগে বন্যা ও কোমেনের আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা কার্যক্রমে কেউ অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি সহায়তাকারী প্রতিষ্ঠানকে বন্যা দূর্গত পরিবারের পাশে দাাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান। এনজিও গুলোকে আরো বেশী ‘ক্যাশ ফর ওয়াকর্’ এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানান। উক্ত অনুষ্ঠানে এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও এলাকার নেতৃবৃন্দ এবং নির্বাচিত উপকারভোগীরা উপস্থিত ছিলেন। এই ইউনিয়নের পর আর্থিক সাহায্য দেয়া হবে ঢেমুশিয়া ইউনিয়নে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/