সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / চকরিয়ায় বাদশা হত্যা মামলায় জেলা বিএনপি’র সহ-সভাপতি ও প্যানেল মেয়রসহ ৮ নেতা কারাগারে

চকরিয়ায় বাদশা হত্যা মামলায় জেলা বিএনপি’র সহ-সভাপতি ও প্যানেল মেয়রসহ ৮ নেতা কারাগারে

Zel - 4মুকুল কান্তি দাশ, চকরিয়া:

চকরিয়ার আলোচিত সাইফুল ইসলাম বাদশা হত্যা মামলায় জেলা বিএনপি’র সহ-সভাপতি এনামুল হকসহ ৮ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে বিজ্ঞ আদালত। মঙ্গলবার তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন চকিরয়ার ম্যাজিস্ট্রেট আদালতে বিজ্ঞ বিচারক মাহমুদুল করিম।

আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারীর দীর্ঘদিন পলাতক থাকার পর আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক এই আদেশ দেন।

আটককৃত নেতারা হলেন- কক্সবাজার জেলা বিএনপি’র সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি এনামুল হক, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র ও যুবদল নেতা শহিদুল ইসলাম ফোরকান, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শোয়াইবুল ইসলাম, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি নেতা নুরুল আবছার, যুবদল নেতা মনির উদ্দিন, পৌর বিএনপি নেতা জামাল উদ্দিন, যুবদল নেতা মোঃ আলমগীর ও বিএনপি নেতা নুর মোহাম্মদ।

নির্ভরযোগ্য সূত্র জানায়, ২০১৩ সালের ২৫ অক্টোবর চকরিয়া পৌর শহরে সরকার পতনের আন্দোলন করে বিএনপি-জামায়াত। ওই দিন জনতা মার্কেট মোড়ে গুলিবিদ্ধ হয়ে মারা যায় হালকাকারার সাইফুল ইসলাম বাদশা। এ ঘটনায় চকরিয়া থানার এসআই মনিরুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন। এই মামলায় চেয়ারম্যান ও মেম্বারসহ অভিযুক্তরা জামিন নিলেও ৬৪ জন নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জশীট দাখিলের পর ১৬ এপ্রিল তাদের জামিন বাতিল করে অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে আদালত। এরপর থেকে পলাতক ছিলেন তারা।

দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে মঙ্গলবার চকরিয়া আদালতে আত্মসমর্পণ করে আইনজীবির মাধ্যমে জামিন প্রার্থনা করলে উভয় পক্ষের শুনানী শেষে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে জেলা বিএনপি’র সহ-সভাপতি ও চকরিয়া পৌরসভার প্যানেল মেয়রসহ ৮ নেতা-কর্মীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/