সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ছৌফলদন্ডীতে রাখাইন পরিবারে আইন শৃঙ্খলা বাহিনী ও এলাকাবাসীর পাহারা

ছৌফলদন্ডীতে রাখাইন পরিবারে আইন শৃঙ্খলা বাহিনী ও এলাকাবাসীর পাহারা

প্রতিকী ফটো

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদরের একমাএ রাখাইন পল্লী এলাকা হিসেবে পরিচিত ছৌফলদন্ডী। মায়ানমারের আরকান রাজ্যে সংগঠিত ঘটনাকে ঘিরে সাম্প্রতিক সময়ে এ এলাকায় আইন শৃংখলা বাহিনী ও এলাকার সচেতন লোকজন ব্যাপক ভাবে পাহারা দিয়ে যাচ্ছে।

সূত্র মতে, বিগত বেশ কিছুদিন পূর্বে থেকে ছৌফলদন্ডীর প্রায় ৫ শতাধিক রাখাইন পরিবারে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে লক্ষে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র, ছৌফলদন্ডী পুলিশ ও এলাকার সচেতন মহল পাহারা দিয়ে আসছে এ নিয়ে রাখাইন এলাকায় বসবাসরত লোকজন খুবই আনন্দিত। এমনকি রাখাইন সম্প্রদায়রা পূর্বের ন্যায় বর্তমানে বহু নিরাপদে বাস করছেন বলে জানা যায়।

এছাড়াও বার্মায় রোহিঙ্গা মুসলমানের উপর হত্যা, নিমর্ম নির্যাতন চালানোর পর থেকে যেন রাখাইনদের উপর কোন ধরনের হামলা না হয় সে লক্ষে এলাকাজুড়ে প্রায় দীর্ঘদিন ধরে পাহারা দিচ্ছে। এ বিষয়ে ছৌফলদন্ডী রাখাইন সম্প্রদায়ের একমাএ জনপ্রতিনিধি উছাচিং জানান, আমাদের রাখাইন পল্লীতে প্রায় পাঁছ শতাধিক রাখাইন পরিবারে আইন শৃংখলা বাহিনী পুলিশ এবং এলাকাবাসী কঠোর ভাবে পাহারা দিয়ে যাচ্ছে।

অন্যদিকে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রর ইনর্চাজ খায়রুজ্জামান জানান, এসপি অফিস থেকে ছৌফলদন্ডী রাখাইন পল্লীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দীর্ঘ একমাস ধরে পুলিশী পাহারা জোরদার রয়েছে।

অপরদিকে ছৌফলদন্ডী ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি শাওন জানান, আইন শৃংখলা বাহিনী পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কমিটির নেতাকর্মীরাও দিবারাত্রি পাহারা দিয়ে আসছে রাখাইন এলাকায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/