সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা চেয়ারম্যান রিয়াজ

জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা চেয়ারম্যান রিয়াজ

নারীরা এগিয়ে গেলেই দেশ এগিয়ে যাবে

শওকত ইসলাম; রামু :

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম বলেছেন, বর্তমান সরকারের আমলে নারীরা বেশী সম্মান, সুযোগ ও কর্মসংস্থান পেয়েছে। দেশের অর্ধেক জনগোষ্টি নারী। নারীদের পিছিয়ে রাখা মানে, দেশেকে পিছিয়ে রাখা। এজন্য সরকার নারীদের এগিয়ে যাওয়ার পথ প্রসারিত করতে নানা উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করছে।

তিনি বলেন, শিক্ষিত জনগোষ্ঠি তৈরী না হলে দেশ পিছিয়ে যাবে। বেকারত্ব দূরীকরণে তথ্য প্রযুক্তি নির্ভর ও কারিগরি শিক্ষা অর্জনে সবচেয়ে বেশী গুরুত্ব দিতে হবে। মানসম্মত শিক্ষার মাধ্যমে প্রতিটি নাগরিককে গড়ে তোলা কেবল সরকারের নয়, অভিভাবক-শিক্ষকদেরও অন্যতম নৈতিক দায়িত্ব। বর্তমান সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। যে কারনে পড়াশোনা এখন আগের মতো নেই। সরকার শিক্ষা অর্জনের জন্য শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সর্বাধিক বরাদ্ধ দিয়েছে। আবার দেশের বিদ্যালয়হীন গ্রামগুলোতে নতুন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করছে।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বৃহষ্পতিবার (২৫ জানুয়ারি) সকালে রামুর জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, জেলা পরিষদ সদস্য নুরুল হক, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, একাডেমীক সুপারভাইজার মো. তৈয়ব, এইচএম সাচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক, জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসাইন, ইউপি সদস্য সোলাইমান, উপজেলা শিক্ষা কমিটির সদস্য মাসুদুর রহমান মাসুদ।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মোহাম্মদ হোছাইন। তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলের হলেও এ প্রতিষ্টান নারী শিক্ষার প্রসারের মাধ্যমে অবহেলিত মানুষের কল্যাণে ভূমিকা রাখছে। বিদায়ী এবং নবীন শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/