সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে এক বিধবা নারীর জমি জোরপুর্বক দখলে নেওয়ার অভিযোগ

টেকনাফে এক বিধবা নারীর জমি জোরপুর্বক দখলে নেওয়ার অভিযোগ

দখলে নেওয়া ও বসত বাড়ী ভাংচুর করার ছবি

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের পুরানপাড়া এলাকায় ভূমিদস্যু কর্তৃক জোরপূর্বক অন্যের জমি দখল করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগী বিধবা নুর নাহার বেগম বাদী হয়ে বৃহস্পতিবার থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বিধাবা নুর নাহার বেগমের আমাদের বাপ-দাদারা দীর্ঘ ৬০ বছর যাবত এ জমি ভোগদখল করে আসছে। সেই ধারাবাহিকতার সূত্রে ধরে আমরা উক্ত জমিতে বসবাস করে আসছি। বর্তমানে জমির দাম বৃদ্ধি পাওয়ায় ভূমিদস্যুরা এই জমির মালিকানা দাবি করছেন। জমি দাবী করা ব্যক্তিরা হচ্ছে সাবরাং পুরান পাড়া এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে জামাল হোসেন ও সহোদর মোঃ হোসেন একই এলাকার কালা মিয়ার ছেলে জাফর প্রঃ পাগলা জাফর ।

অভিযোগে আরও জানা যায়, ভূমিদস্যুরা বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে নুর নাহারের জমিতে অনধিকার প্রবেশ করে ৭০ কড়া জমি জোরপূর্বক দখল করে নেয় এবং নুর নাহারের বসতবাড়ি ভাংচুর ও আসবাবপত্র লুটপাট, ঘেড়াবেড়া নির্মাণ করে। এসময় বিধবা নুর নাহার ও তার মেয়ে রিনা আক্তার (১৮)কে নিয়ে ভূমিদস্যুদের বাধা প্রদান করিলে পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, লাঠি-সোটা নিয়ে হামলা চালায় ও কাপড়-চোপড় টানা হেচড়া করে শ্লালতাহানী করে।

এ ব্যাপারে ভোক্তভোগী বিধবা নুর নাহার বেগম জানান, ভূমিদস্যুরা জোরপূর্বক জমি দখল করে বসতবাড়ি থেকে উচ্ছেদ করার জন্য প্রতিনিয়ত অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দিচ্ছে। তিনি এ জমি উদ্ধারে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে অভিযুক্ত জামাল হোসেন গং জানান, নুর নাহার বেগম আমার আপন বোন। ওয়ারিশ সূত্রে পাওয়া জমিতে আমরা দীর্ঘদিন যাবত ভোগদখলে রয়েছি। নুর নাহারের জমিটি অনেক আগেই বিক্রি করে দিয়েছে।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার উপ-পরিদর্শক সোহেল মিয়া জানান, জমি সংক্রান্ত একটি অভিযোগ আমার তদন্তাধীন রয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/