সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে কোস্টগার্ডের ৩ লক্ষ ৬০ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার

টেকনাফে কোস্টগার্ডের ৩ লক্ষ ৬০ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার


গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলার টেকনাফ সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে এখনো আসছে বস্তা বস্তা ইয়াবা! এদিকে এই মাদকপাচার প্রতিরোধে কঠোর ভূমিকা পালন করে যাচ্ছে টেকনাফে দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিন্তু স্থানীয় প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে মাদক কারবারে জড়িতরা এই সীমান্ত পথ ব্যবহার করে তাদের অবৈধ অপকর্ম অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় ২৬ আগস্ট গভীর রাতে টেকনাফ কোস্টগার্ড সদস্যরা গোপন সংবাদের তথ্য অনুযায়ী একটি অভিযান পরিচালনা করে ৩ লক্ষ ৬০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে।

জানা যায়, ২৬ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে এই ইয়াবার চালানটি উদ্ধার করা হয়। কিন্তু এই অভিযানে কোন পাচারকারীকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফে দায়িত্বরত কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম সোহেল রানা জানান, গোপন সংবাদে খবর পেয়ে টেকনাফ হ্নীলা দমদমিয়া ওমর খাল দিয়ে ইয়াবার একটি বড় চালান আদান প্রদান করা হবে। সেই তথ্য অনুযায়ী উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে কোস্টগার্ডের একটি দল। এ সময় জঙ্গলের পাশে একটি নৌকা দেখতে পেয়ে নৌকাটি ধাওয়া করলে উক্ত নৌকায় থাকা চোরাকারবারীরা কৌশলে পালিয়ে যায়। এরপর নৌকাটি তল্লাশি করে বস্তাভর্তি অবস্থায় ৩ লক্ষ, ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা গুলো টেকনাফ থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :ভূমি বিরোধের জের ধরে লামায় মোঃ ইব্রাহিম (৫৫) নামে কৃষকের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/