Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / দুর্ঘটনা-অগ্নিকাণ্ড / টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন

টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
সীমান্ত উপজেলা টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী একটি খালি জাহাজে আগুন লাগার ঘটনা ঘটেছে।

৪ ডিসেম্বর (রবিবার) সকালে টেকনাফের দমদমিয়া সেন্টমার্টিন নৌ-ঘাটে দীর্ঘদিন ধরে নোঙরে থাকা কেয়ারি ক্রুজ এন্ড ডাইন নামে পর্যটকবাহী জাহাজে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত ঘটে। এরপর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসে কর্মরত সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে দীর্ঘদিন ধরে পর্যটকবাহি জাহাজ চলাচল বন্ধ থাকায় কেয়ারি সিন্দবাদ ও কেয়ারি ক্রুজ এন্ড ডাইন নামে দুটি জাহাজ দমদমিয়া নৌ-ঘাটে নোঙর করা অবস্থায় পড়ে আছে। প্রতি বছরের ন্যায় পর্যটন মৌসুম আসার পর থেকে এসব জাহাজগুলো মেরামত শুরু করে জাহাজ কর্তৃপক্ষ। রোববার হঠাৎ পর্যটক বহনে নিয়োজিত জাহাজ কেয়ারি ক্রুজ এন্ড ডাইনে আগুন জ্বলতে দেখে। মূহূর্তের মধ্যে আগুনটি জাহাজের চারিদিকে ছড়িয়ে পড়ে। উক্ত ঘটনায় ৭টি এসি এবং জাহাজের উপরের অংশসহ বেশকিছু মালপত্র পুড়ে গিয়েছে। এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টেকনাফ স্টেশনের কর্মকর্তা মুকুল কুমার নাথ জানান, টেকনাফে দমদমিয়া নৌ-ঘাটে নোঙরে থাকা খালি একটি জাহাজে আগুন ধরে।

খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত সৃষ্টি হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

জাহাজের ভিতরে থাকা বেশ কয়েকটি এসিসহ উপরের একটি অংশ পুড়ে গেছে। এব্যাপারে আগুন লাগা কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে জাহাজে আগুন ধরে। আগুনে জাহাজের এসিসহ বেশকিছু মুল্যবান মালপত্র পুড়ে গেছে। এতে ২০-৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামা উপজেলা প্রশাসনের আয়োজনে নববর্ষ পালিত

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :“নব আশায়, নব প্রভাতে নববর্ষের প্রতিটি দিন সবার জীবনে নতুন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/