সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে ভূমিদস্যুদের দিন দুপুরে জমি দখলের চেষ্টা : কেটে নিয়ে গেছে গাছ-পালা

টেকনাফে ভূমিদস্যুদের দিন দুপুরে জমি দখলের চেষ্টা : কেটে নিয়ে গেছে গাছ-পালা

নিজস্ব প্রতিনিধি; টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফে ভূমিদস্যুদের দিন দুপুরে জমি দখল করার চেষ্টা। কেটে ফেলা হয়েছে জমিতে থাকা দীর্ঘদিনের সমস্ত গাছ গুলো। থানায় অভিযোগ, ঘটনাস্থল পরিদর্শন করলেন টেকনাফ থানা পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়া এলাকার নুর মোহাম্মদ ও নুর হোসেন মহেষখালীয়া পাড়া ও কচুবনিয়া রাস্তার মাথা বিচ সড়কের পাশে ৩০শতক বাপ-দাদার জমি ভোগ করে আসছে। অথচ একই এলাকার নুরুল ইসলাম মেম্বার ঐ জমির মালিকানা দাবি করে সন্ত্রাসী কায়দায় দখল করার চেষ্টা করে বেশ কয়েকবার।

এদিকে এই জমি নিয়ে বেশ কয়েকবার দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হওয়ায় আদালতে উভয় পক্ষের করা মামলা চলছে।

আদালতের রায়ের অপেক্ষা না করে ২২ মার্চ বুধবার সকালের দিকে নুরুল ইসলাম মেম্বারের নেতৃত্বে দা, কিরিচ, লাঠিসোটাসহ প্রায় ২০ জন দুর্ধর্ষ সন্ত্রাসী যুবক দিন দুপুরে জন-সম্মুখ্যে জমিনে থাকা সমস্ত গাছ-পালা কেটে সাবাড় করে পেলে এবং দখল করার চেষ্টা করে। পরে এলাকাবাসী পুলিশকে খবর দেয়, এরপর দখলদাররা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। বর্তমানে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বিরাজ করছে উত্তেজনা।

এদিকে দীর্ঘ দিন থেকে ভোগ করে আসা উক্ত জমিনের মালিক নুর মোহাম্মদ ও নুর আহম্মদ দুই ভাই দু:খ প্রকাশ করে বলেন, আমরা গরীব, অসহায়, আমাদের টাকা নেই, নুরুল ইসলাম মেম্বার হচ্ছে আমাদের এলাকার প্রভাবশালী ব্যক্তি এবং ভুমি দস্যু হিসাবে এলাকায় খুবেই পরিচিত একটি নাম। তার কারনে এলাকার অনেক গবীর মানুষ নিজের জায়গা জমি বিক্রি করে এলাকা ছাড়া হয়েছে। এখন তার নজর পড়েছে আমাদের এই ছোট জমিটির উপর। আমরা এই ঘৃন্য ঘটনা সৃষ্টিকারীদের জন্য সঠিক বিচার চাই।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/