সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে ১০ টাকার চাল বিক্রেতার নিকট ২ লাখ টাকা চাঁদা দাবী করেছে সন্ত্রাসীরা

টেকনাফে ১০ টাকার চাল বিক্রেতার নিকট ২ লাখ টাকা চাঁদা দাবী করেছে সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিনিধি; টেকনাফ :

টেকনাফে ন্যায্যমূল্যে ১০ টাকার চাউল বিক্রেতার নিকট ২ লাখ টাকা চাঁদা দাবী করার অভিযোগ উঠেছে। এ বিষেয় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছেন। টেকনাফ মহেশখালীয়া পাড়ার মৃত রাবুল হাকিমের পুত্র এবং ডিলার সাবেক মেম্বার নুরুল ইসলাম ৭ মার্চ এ অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা জানা যায়, গত ৭ মার্চ সকাল ১০ টার দিকে ডিলার নুরুল ইসলাম হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ১০ টাকা চাউল বিক্রয় করার জন্য টেকনাফ উপজেলা খাদ্য গুদাম হতে ট্রাক যোগে মহেশখালী পাড়ার দোকানে নামানোর সময় স্থানীয় আবুল বশরের পুত্র মিজানুর রহমান ও ইব্রাহিমের নেতৃত্বে আবদুর রশিদ, তজিল আহমদ প্রকাশ মংগ্রী বাধা সৃষ্টি করে এবং ২ লাখ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না দিলে ট্রাক থেকে চাউলের বস্তা নামাতে দিবেনা এবং চাউল বিক্রয় করতে না দিয়ে লুটপাট করে নিয়ে যাবে বলে হুমকী প্রদান করে। একপর্যায়ে দোকানের কর্মচারীরা চাউল নামাতে গেলে সন্ত্রাসীরা অগ্নেয়াস্ত্রসহ দা, কিরিচ দিয়ে হুমকী প্রদান করলে কর্মচারী আবদুল হক, আব্দুস শুক্কুর পালিয়ে গিয়ে প্রাণে রক্ষা পায়। এসময় ডিলার নুরুল ইসলাম দোকানে ছিলনা। পরে খবর পেয়ে তিনি স্থানীয় লোকজনকে বিষয়টি অবগত করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করেন।

এব্যাপারে অভিযোগ কারী নুরুল ইসলাম আরো জানান, চাঁদা দাবী করা ছেলেগুলো দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন অপরাধ সংঘঠিত করে আসছে। তাদের কাছে সাধারন মানুষ এক প্রকার জিম্মি হয়ে পড়েছে। তারা যে কোন মুহুর্তে মানুষ খুন করতেও দ্বিধাবোধ করেনা। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার জন্য আহবান জানাচ্ছি।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়া বলেন, এসংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্তনাধীন রয়েছে এবং প্রমান পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এব্যাপারে টেকনাফ উপজেরা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান জানান, সরকারি ন্যায্যমূল্য চাল বিতরনে বাধা দেওয়ার বিষয়ে তদন্তপূর্বক বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/