সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে ৪ তলা ভবনের ছাদ থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের নিহত

টেকনাফে ৪ তলা ভবনের ছাদ থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের নিহত


গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

সীমান্ত উপজেলা টেকনাফের এক ৪ তলা ভবনের ছাদ থেকে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু’র ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০ টার দিকে টেকনাফ পৌরসভার ৪নং ওয়ার্ডের ইসলামাবাদ জাকারিয়া ম্যানশনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম আমির হোসাইন (৩২)। সে কক্সবাজার সদরের টেকপাড়ার বাসিন্দা বলে জানা যায়।

অপরদিকে জাকারিয়া ম্যানশনের মালিক, টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালিয়া পাড়ার ছিদ্দিক আহমদের পুত্র জকরিয়া।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায় ৪ তলা বিশিষ্ট ভাড়া বাসার চতুর্থ তলার ছাদের দেয়ালে কাজ করতে গিয়ে পা ফসকে মাটিতে পড়ে যায়। এসময় উক্ত নির্মাণ শ্রমিককে গুরুতর অবস্থায় উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

বাসার কেয়ারটেকার নতুন পল্লান পাড়ার বাসিন্দা শামসুল আলম (০১৮১১৩৫৯৬৩৩) সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, বাড়ির মালিককে বিল্ডিং কোর্ড অনুযায়ী নির্মান সামগ্রী ব্যবহার করার জন্য বারংবার বলা হলে ও সে নিয়মাবলী অনুসরন করতে অবহেলা করে। যার কারনে জীবনে ঝুঁকি নিয়ে শ্রমিকরা পেটের দায়ে কাজ করে। ভবনের সত্বাধিকারী জাকারিয়ার মুঠোফোনে (০১৮১১৭৩১০৭৮) একাধিকবার ফোন করা হলে ও রিসিভ করেন নি।

অভিযোগ উঠেছে নিহত শ্রমিককে তার ইচ্ছার বিরোদ্ধে জোরপূর্বক কাজ করতে বাধ্য করেছিল মালিক জাকারিয়া।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়া বলেন বিষয়টি মাত্র শুনেছি। এব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :ভূমি বিরোধের জের ধরে লামায় মোঃ ইব্রাহিম (৫৫) নামে কৃষকের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/