সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফ মডেল থানা ওসির বিদায় ও বরণ অনুষ্ঠানে বক্তারা

টেকনাফ মডেল থানা ওসির বিদায় ও বরণ অনুষ্ঠানে বক্তারা

ইয়াবা কারবারীদের আইনের আওতাই নিয়ে আসুন

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফ মডেল থানায় ওসি মোঃ মঈন উদ্দিন খানকে বিদায় ও নবাগত ওসি রনজিত কুমার বড়ুয়ার বরণ উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তারা বলেন, টেকনাফের প্রধান সমস্যা ইয়াবা ও রোহিঙ্গাদের নানা অপকর্ম প্রতিরোধে সবাইকে ঐক্য হয়ে সজাগ থাকার আহবান।

বক্তারা আরো বলেন অত্র এলাকা থেকে নানা অপরাধে জড়িত অসাধু রোহিঙ্গা ও ইয়াবা নিয়ন্ত্রণ আনতে পারলেই টেকনাফের আইন শৃংখলা পরিস্থিতি আরো ভাল হবে। এই মরণ নেশা ইয়াবা সর্বনাশা হিসেবে রূপান্তরিত হয়ে জাতীয় সমস্যার রূপ ধারন করেছে।

সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে এই মরণ নেশা ইয়াবা। গুটি কয়েক ইয়াবা পাচারকারীর জন্য টেকনাফবাসী সারা জীবন ইয়াবার বদনাম মাথায় নিয়ে ঘুরবে এইটা হতে পারে না। ইয়াবা পাচার শুধু সড়ক পথেই নই, ইদানিং সাগর পথে ইয়াবার বড় বড় চালান পাচার হচ্ছে।

ইয়াবার পাশাপাশি রোহিঙ্গাও এখন বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এর থেকে উত্তোরনে পুলিশ প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলকে ভূমিকা রাখতে হবে।

উক্ত সভায় বিদায়ী ওসি মোঃ মঈন উদ্দিন খানের প্রশংসা করে বক্তারা আরো বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ঢল নামলেও মোঃ মঈন উদ্দিন খানের নেতৃত্বে টেকনাফের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। তার তীক্ষ্ম বুদ্ধিমত্তায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। পাশাপাশি অনেক ইয়াবা পাচারকারীদের আটক করে জেলে পাঠিয়েছেন তিঁনি।

বক্তারা নবাগত ওসি রনজিত কুমারকে উদ্দেশ্য করে বলেন, বর্তমানে টেকনাফের প্রধান সমস্যা হচ্ছে ইয়াবা ও রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিম। এসব নির্মূলে সাঁড়াশি অভিযানের পাশাপাশি টেকনাফের স্বাভাবিক আইনশৃংখলা পরিস্থিতিসহ দালালমুক্ত থানা রাখার আহবান জানান।

২৬ ফেব্রুয়ারী সোমবার দুপুর ১১টায় ওসি (তদন্ত) শেখ আশরাফুজ্জামানের সভাপতিত্বে ও অপারেশন অফিসার শফিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) চাউ লাও মারমা।

বিদায়ী ওসি মোঃ মঈন উদ্দিন খান ও নবাগত ওসি রনজিত কুমার বড়ুয়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল বশর, টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, টেকনাফ কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আবুল কালাম, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দীন, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন।

বক্তব্য রাখেন, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নুরুল করিম রাসেল, টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি আমান উল্লাহ, টেকনাফ ক্রাইম রিপোটার্স সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন ভুলু, পুলিশ সদস্য সাইফুল ইসলাম। সভায় স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সুশীল ও সংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/