Home / প্রচ্ছদ / ক্রীড়া / ডেনমার্ককে রুখে দিলো অস্ট্রেলিয়া

ডেনমার্ককে রুখে দিলো অস্ট্রেলিয়া


দলকে সমতায় ফেরানোর পর জেডিনাকের উচ্ছ্বাস। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে শক্তিশালী ডেনমার্ককে রুখে দিয়েছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ এই ম্যাচে ডেনমার্কের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে দলটি। কিন্তু এই ড্রর পরও ‘সি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ড্যানিশরা।

সামারার কসমস এরেনায় অনুষ্ঠিত ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় ডেনমার্ক। গোল করে দলকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান এরিকসেন। ডি বক্সের ভেতর আলতো ছোঁয়ায় এরিকসনকে বল দিয়ে দেন নিকোলাই জারগেনসন। বক্সের মাঝে দাঁড়িয়ে থাকা এরিকসন বাঁ পায়ের জোরালো শটে করেন দুর্দান্ত এক গোল।

ডেনমার্কের জার্সিতে শেষ ১৫ ম্যাচে এটা এরিকসেনের ১৩তম গোল। এই সময়ের মধ্যে পাঁচটি অ্যাসিস্ট করার রেকর্ডও আছে তার দখলে।

আক্রমণ চালিয়ে যেতে থাকে ডেনমার্ক। ২২ মিনিটে পিয়েনো সিস্তোর বাঁ পায়ের শট রুখে দেন অস্ট্রেলিয়ার গোলরক্ষক রায়ান। তার পরের মিনিটে অসিদের আক্রমণ। কিন্তু বক্সের বাইরে থেকে টম রজিকের শট গোলবারের ডান পাশ দিয়ে বেরিয়ে যায়।

২৪ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করতে পারত ডেনমার্ক। কিন্তু তা সাফল্যের সঙ্গে কাজে লাগাতে পারেনি ড্যানিশ খেলোয়াড়রা।

ম্যাচের ৩০ মিনিট থেকেই দেখা যায় অস্ট্রেলিয়ানদের দাপট। এই সময়ে ডেনমার্ক শিবিরে একের পর এক আক্রমণ হানে অস্ট্রেলিয়ানরা। ৩৬ মিনিটে মার্ক মিলিগানের হেড বক্সের মধ্যে ইউসুফ ইউরারির হাতে লেগে গেলে ভিএআরের দ্বারস্থ হন রেফারি। বল হাতে লাগার প্রমাণ পাওয়ায় হলুদ কার্ড দেখেন ইউরারি। পেনাল্টি পায় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইল জেডিনাক পেনাল্টির সহজ সুযোগ কাজে লাগাতে মোটেও ভুল করেননি। ডেনমার্কের গোলরক্ষককে বোকা বানিয়ে অস্ট্রেলিয়াকে সমতায় ফেরান তিনি। সেই সঙ্গে নতুন একটা মাইলফলকও স্পর্শ করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

বিশ্বকাপের ইতিহাসে জেডিনাকই একমাত্র ‍ফুটবলার যিনি তিনটি গোল করেছেন, যার সবকটিই আবার পেনাল্টিতে! তার গোলে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পরও রোমাঞ্চকর ফুটবল উপহার দেন ডেনমার্ক-অস্ট্রেলিয়ার ফুটবলাররা। পুরো সময়টাতেই হাড্ডাহাড্ডি লড়াই করে দুই দল। কিন্তু গোলের দেখা পায়নি কোনো দলই। এর ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় অস্ট্রেলিয়া-ডেনমার্ককে।

বিশ্বকাপে পেরুকে হারিয়ে মিশন শুরু করেছিল ডেনমার্ক। অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র করলেও ‘সি’ গ্রুপের শীর্ষ দল তারা। পয়েন্ট চার। দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের পয়েন্ট তিন। তবে ড্র করে ১ পয়েন্ট লাভ করা অস্ট্রেলিয়ারও সম্ভাবনা রয়েছে গ্রুপ পর্বের বাধা পেরিয়ে শেষ ষোলোতে যাওয়ার।

সূত্র:priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ২৫ সদস্যের ঈদগাঁও উপজেলা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/