সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ড্রামা থেরাপির ধারাবাহিকতায় এর অনুষ্ঠিত হচ্ছে প্রতিভা অন্বেষণ ও মিউজিক থেরাপি

ড্রামা থেরাপির ধারাবাহিকতায় এর অনুষ্ঠিত হচ্ছে প্রতিভা অন্বেষণ ও মিউজিক থেরাপি

 

প্রেস বিজ্ঞপ্তিঃ
বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপলস থিয়েটার এসোসিয়েশনের আয়োজনে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে শুরু হলো রোহিঙ্গা শরণার্থী শিশুদের প্রতিভা অন্বেষণ ও মিউজিক থেরাপি। ৮ ডিসেম্বর ২০১৭ শুরু হওয়া এই কর্মসূচি চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত।

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ৫নম্বর ব্লকে এবং ৯ ডিসেম্বর বালুখালি ২নং ক্যাম্প, ময়নার ঘোনা ও ঘুমধুম ২নং ক্যাম্পে রোহিঙ্গা শিশুদের নিয়ে এই মিউজিক থেরাপি কর্মসূচী পরিচালিত হয়। মায়ানমার থেকে পালিয়ে আসা শিশুরা গান, কবিতা ও ছড়া পাঠ করে। যা উপস্থিত সকলকে মুগ্ধ করে।প্রতিভা অন্বেষণ ও মিউজিক থেরাপি কর্মসূচি পরিকল্পনা ও পরিচালনা করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক এবং পিপলস থিয়েটার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা লিয়াকত আলী লাকী। মিউজিক থেরাপি কর্মসূচী সমন্বয় করছেন আবদুল্লাহ বিপ্লব ও হাবিব তাড়াশি।

কক্সবাজারের স্থানীয় সাংস্কৃতিক কর্মীদের একটি দল এই কর্মসূচীতে সহায়তা করছে এবং স্থানীয় সমন্বয়ক ও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ।

উল্লেখ্য, গত অক্টোবর মাসে রোহিঙ্গা অনাথ শিশুদের মানসিক শক্তি তৈরীতে ড্রামা থেরাপি কর্মসূচি পরিচালনা করা হয়। ২২টি অনুষ্ঠানের মাধ্যমে ১৫হাজার রোহিঙ্গা শিশুদের মাঝে ড্রামা থেরাপি কর্মসূচী অনুষ্ঠিত হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/